জয়ের ধারায় মোহামেডান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ১৯ জুলাই ২০১৯

আবাহনীর জালে চার গোল দেয়ার পর মোহামেডানের ফুটবলাররা ৫ লাখ টাকা বোনাস পেয়েছেন ক্লাব থেকে। প্রিমিয়ার লিগের কয়েক রাউন্ড আগেও পয়েন্ট টেবিলের নিচের দিকে ধুঁকতে থাকা ক্লাবটি এখন অনেকটাই শঙ্কামুক্ত।

আবাহনীর পর শুক্রবার নোফেল স্পোর্টিং ক্লাবকে ৩-১ গোলে হারিয়ে সাদাকালোরা উঠেছে পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে। বাকি তিন ম্যাচ থেকে পাওয়া পয়েন্টের ওপর নির্ভর করছে মোহামেডান কোথায় থেকে লিগটা শেষ করবে।

লিগের প্রথম পর্বের ১২ ম্যাচে ১ জয় আর ৩ ড্রয়ে ৬ পয়েন্ট ছিল মোহামেডানের। সেখানে দ্বিতীয় পর্বে ৯ ম্যাচে সাদাকালোদের ঝুলিতে ১৭ পয়েন্ট। এর মধ্যে জয় আছে ৫ টি।

মোহামেডানকে দ্বিতীয় পর্বে এভাবে বদলে দিয়েছেন অস্ট্রেলিয়ান কোচ সিন লেন। তিনিই ভঙ্গুর দলটিকে একটি পর্যায় নিয়ে এসেছেন। যার ফলটা মোহামেডান পেয়েছেন আবাহনীকে ৪-০ গোলে হারানোর মাধ্যমে।

ফরোয়ার্ড কিংসলেকে বিদায় করে মধ্যবর্তী দলবদলে মোহামেডান উড়িয়ে আনেন সুলেমানে দিয়াবাতে নামের এক মালির ফুটবলারকে। নতুন এই বিদেশি এখন মোহামেডানের প্রধান প্লেমেকারের ভূমিকা পালন করছেন। গোল করাচ্ছেন, করছেন। আবাহনীর বিরুদ্ধে বড় জয়ে আক্রমণভাগে প্রধান ভূমিকা ছিল তার। শুক্রবার নোফেলের বিরুদ্ধে জয়েও।

নবম মিনিটে প্রথম গোল করেছেন। ৪২ মিনিটে পেনাল্টি থেকে করেছেন নিজের দ্বিতীয় গোল। মাঝে তকলিস আহমেদ গোল করলে মোহামেডান প্রথমার্ধেই এগিয়ে যায় ৩-১ গোলে। নোফেলের একমাত্র গোলটি করেছেন আশরাফুল ইসলাম।

২১ খেলায় মোহামেডানের পয়েন্ট ২৩। সমান ম্যাচে নোফেলের ১৬। প্রিমিয়ার লিগের নবাগত দলটির অবনমনের শঙ্কা থেকে গেলো এই হারে। এবার দুটি দল প্রিমিয়ার লিগ থেকে নেমে যাবে চ্যাম্পিয়নশিপ লিগে।

আরআই/এমএমআর/এমএস/এসআর

আপনার মতামত লিখুন :