‘রোনালদোর সাথে হেজার্ডের তুলনা করো না’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:০৯ পিএম, ২০ জুলাই ২০১৯

ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ২০০৯ সালে মাদ্রিদে পাড়ি জমিয়েছিলেন পর্তুগিজ তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। ৯ বছর স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে জিতেছেন চারটি চ্যাম্পিয়ন্স লিগ সহ প্রায় সব শিরোপা’ই।

ওই ৯ বছরে ফুটবল বিশ্বেও নিজেকে অন্যভাবে চিনিয়েছেন রোনালদো। সময়ের অন্যতম সেরা তো বটেই, অনেকে তাকে রাখেন ইতিহাস সেরাদের কাতারে। ৫ বারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে ২০১৮ সালে পাড়ি জমান ইতালির ক্লাব জুভেন্টাসে।

তার চলে যাওয়ার পর আগের মৌসুমে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ীরা পরের মৌসুমে থাকে শিরোপাশূন্য। যেখানে পর্তুগিজ তারকার অভাব বোঝা যাচ্ছিলো স্পষ্টই। রোনালদোর অভাব পূরণে অবশেষে এই মৌসুমের দলবদলে তারা দলে ভিড়িয়েছে বেলজিয়াম ও সাবেক চেলসি তারকা ফুটবলার ইডেন হ্যাজার্ডকে।

অনেকে তাকে রোনালদোর সঙ্গে তুলনাও করা শুরু করেছেন ইতিমধ্যেই। তবে রিয়াল মাদ্রিদের সাবেক ফুটবলার আইকন কারাঙ্কার আপত্তি আছে এ তুলনায়। তিনি বলেন, ‘হ্যাজার্ড এমন একজন খেলোয়াড় যে ব্যবধান গড়ে দিবে; কিন্তু আমাদের এ ব্যাপারে সতর্ক থাকা উচিত যে তার তুলনা রোনালদোর সঙ্গে নয়।’

তিনি আরো বলেন, ‘রোনালদো আলাদা। তার সঙ্গে তুলনা করে হ্যাজার্ডকে চাপে ফেলা ঠিক নয়। সে চেলসিতে ভালো খেলেছে আশা করি এখানেও ভালো করবে। তার যে ধরণের সক্ষমতা, সে নিশ্চয় একটা ব্যবধান গড়ে দিবে।’

আইএইচএস/এমকেএইচ