ঢাকায় মোহামেডানের কোচ, শনিবার থেকে অনুশীলন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৫৫ পিএম, ০৮ নভেম্বর ২০১৯

নতুন ফুটবল মৌসুম সামনে রেখে আগামীকাল (শনিবার) থেকে অনুশীলনে নেমে পড়ছে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড। তাদের অস্ট্রেলিয়ান কোচ শেন লিন বৃহস্পতিবার রাতে ঢাকা এসে পৌঁছেছেন। আজ সন্ধ্যায় ক্লাবে স্থানীয় খেলোয়াড়দের সঙ্গে সভাও করেছেন অস্ট্রেলিয়ান কোচ। সকাল সাড়ে ১০ টায় বাফুফে ভবন সংলগ্ন টার্ফে অনুশীলনের মধ্যে দিয়ে ক্যাম্প শুরু হবে মোহামেডানের।

মোহামেডান এবার একটি তারুণ্য নির্ভর দল তৈরি করছে। ইতিমধ্যে ২৬ জন খেলোয়াড়ের সঙ্গে চুক্তিও করেছে। এখন বাফুফেতে আনুষ্ঠানিক নিবন্ধনটাই বাকি। গতবারের দলের বেশিরভাগ খেলোয়াড়কেই ছেড়ে দিয়েছে মোহামেডান। মাত্র ৭ জন পুরনো মুখ এবার দেখা যাবে ক্লাবটিতে। বাকি সবই নতুন এবং তরুণ।

গত মৌসুমে আরামবাগ ক্রীড়া সংঘে খেলা গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল যোগ দিয়েছেন মোহামেডানে। তিনি ক্লাবে পুরনো মুখই। বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম দুই আসরে মোহামেডানের হয়ে খেলেছিলেন হিমেল। এবার স্থানীয়দের মধ্যে সর্বোচ্চ পারিশ্রমিকও তার।

গত মৌসুমের যে ৭ ফুটবলারকে ধরে রাখছে মোহামেডান, তারা হলেন- গোলরক্ষক আহসান হাবিব বিপু, ডিফেন্ডার শ্যামল বেপারী, সেন্ট্রাল মিডফিল্ডার হাবিবুর রহমান সোহাগ, আমির হাকিম বাপ্পী, মো. মিঠু, অনীক ঘোষ ও ইউসুফ সিফাত।

নতুন যোগ দিচ্ছেন আরামবাগের গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল, বসুন্ধরা কিংসের ডিফেন্ডার সোহানুর রহমান, নোফেলের ডিফেন্ডার ফরহাদ মনা, শেখ রাসেলের ফরোয়ার্ড আমিনুর রহমান সজীব, চট্টগ্রাম আবাহনীর মিডফিল্ডার শাহেদ হোসেন, আরামবাগের ডিফেন্ডার আতিকুজ্জামান, বাংলাদেশ সেনাবাহিনীর ডিফেন্ডার হুমায়ুন কবির খান, গোলরক্ষক জসিম উদ্দিন, শেখ রাসেলের মিডফিল্ডার রুম্মন হোসেন, নোফেলের ডিফেন্ডার মাসুদ রানা মৃধা, কামরুল ইসলাম, সকার ক্লাবের ডিফেন্ডার ইমন খান, সাইফ স্পোর্টিং ক্লাবের মিডফিল্ডার কবির, মুক্তিযোদ্ধার মিডফিল্ডার রাকিব খান ইভান, সাইফ স্পোর্টিং ক্লাবের ফরোয়ার্ড ওসাই মং মারমা, চট্টগ্রাম আবাহনীর মিডফিল্ডার অনিক হোসেন, ভিক্টোরিয়ার মিডফিল্ডার আবিদ হোসেন সাইফ, শেখ রাসেলের ডিফেন্ডার ফরহাদুজ্জামান বাবু ও টিম বিজেএমসির সাব্বির আহমেদ সুমন।

বিদেশি খেলোয়াড়দের মধ্যে গত মৌসুমে খেলে যাওয়া মালির ওমসান ও সোলেমান এবং জাপানের মিডফিল্ডার উরু এবারও থাকছেন। নতুন আসার কথা স্ট্যানলি আমাদি ও ওবি ওবি চুকু নামের দুই নাইজেরিয়ানের।

আরআই/এমএমআর/এমএস