নাটকীয়ভাবে আরেক দল বাড়লো বঙ্গবন্ধু গোল্ডকাপে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:২৯ এএম, ০৪ জানুয়ারি ২০২০

অনেক দেশকেই আমন্ত্রণ জানানো হয়েছিল। আন্তর্জাতিক সূচির সঙ্গে খাপ খাইয়ে অধিকাংশ দেশই বঙ্গবন্ধু গোল্ডকাপে অংশ নিতে অপারগতা জানায়। কিংবা কেউ কেউ অনুর্ধ্ব-১৯ কিংবা অনুর্ধ্ব-২৩ দল পাঠাতে চেয়েছিল; কিন্তু বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিদ্ধান্ত হচ্ছে, জাতীয় দল ছাড়া কেউ অংশ নিতে পারবে না।

বাফুফের ইচ্ছা ছিল অন্তত ৬টি দল নিয়েও যেন বঙ্গবন্ধু গোল্ডকাপের আওয়োজন করা যায়; কিন্তু সব মিলিয়ে শুক্রবার পর্যন্ত বাফুফে দল পেয়েছে ৪টি। স্বাগতিক বাংলাদেশসহ ৫টি। এই ৫ দেশ নিয়েই শেষ পর্যন্ত গোল্ডকাপ আয়োজনের সিদ্ধান্ত চূড়ান্ত হয়।

সেই ৫ দল নিয়েই আজ বঙ্গবন্ধু গোল্ডকাপের ড্র অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু হঠাৎ করেই শুক্রবার রাতে নাটকীয়ভাবে আরও একটি দলকে পেলো বাফুফে। বুরুন্ডি। আফ্রিকান এই দেশটি রাজি হয়েছে তাদের জাতীয় দলকে বঙ্গবন্ধু গোল্ডকাপে পাঠানোর জন্য।

ফিফা র্যাংকিংয়ে ১৫১ নম্বর স্থানে রয়েছে আফ্রিকান এই দেশটি। বাকি চারটি দেশ হচ্ছে ২০১৮ সালে সর্বশেষ বঙ্গবন্ধু গোল্ডকাপে চ্যাম্পিয়ন ফিলিস্তিন, শ্রীলঙ্কা, মরিসাস এবং সিসিলি।

কথা ছিল ৫ দেশ নিয়ে টুর্নামেন্ট হলে ফরম্যাটও বদল করা হবে। গ্রুপে ভাগ হয়ে নয়, লিগ ভিত্তিতে খেলবে ৫টি দেশ। এরপর শীর্ষ দুই দেশ খেলবে ফাইনালে।

কিন্তু ৬ দেশ হওয়ায় লিগ পদ্ধতিতে নয়, দুই গ্রুপে ভাগ হয়ে গ্রুপ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল। আজ (শনিবার) রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে কিছুক্ষণের মধ্যে হবে টুর্নামেন্টের লোগো উম্মোচন অনুষ্ঠান। সেখানেই বাংলাদেশ ফুটবল ফেডারেশন দলগুলোর নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবে।

আরআই/আইএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]