বার্সাকে শিরোপা জিতিয়ে মেসির জোড়া রেকর্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩২ এএম, ১৮ এপ্রিল ২০২১

অ্যাটলেটিকো বিলবাওকে ৪-০ গোলে উড়িয়ে কোপা দেল রে চ্যাম্পিয়ন হয়েছে বার্সেলোনা। ক্লাবটির ইতিহাসে এটি ৩১তম কোপা দেল রে শিরোপা। সবমিলিয়ে ইউরোপিয়ান মানদণ্ডে ৯২তম শিরোপা জিতল বার্সেলোনা।

দলের এই শিরোপা জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক লিওনেল মেসি। দর্শনীয় দুই গোলে দলকে এনে দিয়েছে হালি গোলের জয়। পাশাপাশি নিজেও গড়েছেন জোড়া রেকর্ড।

শনিবার রাতের ম্যাচটিতে ৬৮ মিনিটের সময় ফ্রেংকি ডি ইয়ংয়ের সঙ্গে বল দেয়া-নেয়া করে অসাধারণ এক গোল করেন মেসি। মিনিট চারেক পর জর্ডি আলবার পাস থেকে প্রথম ছোঁয়ায় বল জালে জড়ান তিনি।

এ দুই গোলের সুবাদে কোপা দেল রে'র ফাইনালে এখন তার গোলসংখ্যা দাঁড়াল দশে। টুর্নামেন্টের ফাইনালের ইতিহাসে তেলমো জারাকে ছাড়িয়ে এখন মেসিই সর্বোচ্চ গোলদাতা। তার নামের পাশে রয়েছে সাতটি কোপা দেল রে শিরোপা।

এছাড়া এ দুই গোলের সুবাদে চলতি মৌসুমে সবধরনের প্রতিযোগিতা মিলে ৩১ গোল হয়ে গেছে মেসি। ২০০৮-০৯ মৌসুম থেকে টানা ১৩ আসরে ৩০ বা এর বেশি গোলের রেকর্ড গড়লেন তিনি। এর আগে টানা ১২ মৌসুমে ৩০+ গোল করেছিলেন জার্মানির জার্ড মুলার।

মৌসুমভেদে মেসির গোলসংখ্যা
২০০৮-০৯ : ৩৮
২০০৯-১০ : ৪৭
২০১০-১১ : ৫৩
২০১১-১২ : ৭৩
২০১২-১৩ : ৬০
২০১৩-১৪ : ৪১
২০১৪-১৫ : ৫৮
২০১৫-১৬ : ৪১
২০১৬-১৭ : ৫৪
২০১৭-১৮ : ৪৫
২০১৮-১৯ : ৫১
২০১৯-২০ : ৩১
২০২০-২১ : ৩১

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]