জিদানের সঙ্গে ঝগড়া করায় দল থেকে বাদ ব্রাজিল তারকা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১৭ পিএম, ১৩ মে ২০২১

বুধবার ছিল ব্রাজিলিয়ান তারকা ডিফেন্ডার মার্সেলো ভিয়েরার ৩৩তম জন্মদিন। এই বিশেষ দিনের শেষটা একদমই ভালো যাওয়ার কথা নয় রিয়াল মাদ্রিদের এই তারকা ফুটবলারের। কেননা জন্মদিনেই যে জায়গা হারিয়েছেন রিয়াল মাদ্রিদ স্কোয়াড থেকে।

বাংলাদেশ সময় আজ (বৃহস্পতিবার) দিবাগত রাত ২টায় স্প্যানিশ লা লিগার ৩৬তম রাউন্ডের ম্যাচে গ্রানাদার মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচের জন্য ঘোষিত ২০ সদস্যের স্কোয়াডে জায়গা হয়নি মার্সেলোর। অথচ স্কোয়াডে ডিফেন্ডারের সংখ্যা মাত্র ৪ জন।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, মূলত দলের কোচ জিনেদিন জিদানের সঙ্গে বাকবিতণ্ডার কারণেই দল থেকে জায়গা হারিয়েছেন মার্সেলো। সম্প্রতি বেশ কয়েকটি ম্যাচে জিদানের সিদ্ধান্ত পছন্দ হয়নি মার্সেলোর। যা নিয়ে কোচের বাদানুবাদ করেছেন ঝাঁকড়া চুলের এই ডিফেন্ডার।

লিগের বাকি থাকা তিনটি ম্যাচকেই ফাইনাল হিসেবে ধরে নিয়েছে রিয়াল মাদ্রিদ। তাই ফারল্যান্ড মেন্ডি ইনজুরিতে ছিটকে যাওয়ার পর, বাড়তি দায়িত্ব পড়ার কথা মার্সেলোর কাঁধে। কিন্তু তাকে কি না রাখাই হয়নি গ্রানাদা সফরের দলে। মাত্র ৪ জন ডিফেন্ডার নিয়ে স্কোয়াড সাজানোয়, বিকল্প প্রয়োজনে মিডফিল্ডারদের সামলাতে হবে রক্ষণভাগ।

জানা গেছে, মঙ্গলবারের ট্রেনিং সেশনে জিদানের পরিকল্পনা ও ম্যাচের ট্যাকটিক্স সম্পর্কে নিজের ক্ষোভ ঝেরেছেন মার্সেলো। তবে শুধু মার্সেলো একাই নয়, সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদন মোতাবেক, রিয়ালের আরও কয়েকজন খেলোয়াড় জিদানের ট্যাকটিক্সের ব্যাপারে নিজেদের হতাশা প্রকাশ করেছেন।

যার কোপটা হয়তো পড়লো মার্সেলোর ওপর। আগে থেকেই নেই মেন্ডি, বাদ দেয়া হয়েছে মার্সেলোকেও; এখন তাদের জায়গায় সুযোগ পেয়েছেন একাডেমি থেকে উঠে আসা মিগুয়েল গুতিরেজকে। এই ১৯ বছর বয়সী ডিফেন্ডার ম্যাচের শুরু থেকেই খেলার সুযোগ পেতে চলেছেন।

লা লিগার বর্তমান অবস্থায় রিয়াল মাদ্রিদের শিরোপা জেতার স্বপ্ন নির্ভর করছে অ্যাটলেটিকো মাদ্রিদের ব্যর্থতার ওপরেও। প্রথমত, নিজেদের তিন ম্যাচই জিততে হবে রিয়ালকে। পরে অপেক্ষা করতে হবে অ্যাটলেটিকোর বাকি দুই ম্যাচের যেকোনো একটিতে অন্তত ড্র করার জন্য।

গ্রানাদার বিপক্ষে রিয়াল মাদ্রিদ স্কোয়াড

গোলরক্ষকঃ কর্তোয়া, লুনিন এবং আলতুবে
ডিফেন্ডারঃ মিলিটাও, নাচো, ওদ্রিওজোলা এবং মিগুয়েল
মিডফিল্ডারঃ ক্রুস, মদ্রিচ, ক্যাসেমিরো, ভালভার্দে, ইস্কো, মারভিন এবং ব্লাংকো
ফরোয়ার্ডঃ হ্যাজার্ড, বেনজেমা, অ্যাসেনসিও, ভিনিসিয়াস জুনিয়র, মারিয়ানো এবং রদ্রিগো

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]