ঢাকায় ‘কুয়েটিয়ান মাদ্রিদিস্তা’দের মিলনমেলা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৭ পিএম, ২৫ জুন ২০২২

রিয়াল মাদ্রিদের সমর্থকদের স্প্যানিশ ভাষায় বলা হয় ‘মাদ্রিদিস্তা’। এতদিন শব্দটার কার্যক্রম পরিচালিত হয়েছে স্পেনের রাজধানী মাদ্রিদকে ঘিরেই। ইউরোপের বাইরে এই মাদ্রিদিস্তা বিষয়টা খুবই কম প্রচলিত ছিল। রিয়াল মাদ্রিদের সমর্থকগোষ্ঠি স্পেন কিংবা ইউরোপ ছাড়িয়ে এই বাংলাদেশেও রয়েছে।

কিন্তু বাংলাদেশের বিভাগীয় শহর খুলনার একটি বিশ্ববিদ্যালয়ে রিয়াল মাদ্রিদের এমন পাগল সমর্থকগোষ্ঠি রয়েছেন, তা ক’জনই বা জানেন! খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একদল রিয়াল মাদ্রিদ সমর্থক গঠন করেছেন ‘কুয়েটিয়ান মাদ্রিদিস্তা।’ এই গোষ্ঠিতে রয়েছে কুয়েটের বেশ কিছু সাবেক এবং বর্তমান শিক্ষার্থী।

সদ্য শেষ হওয়া মৌসুমে রিয়াল মাদ্রিদ জিতেছে ৩৫তম স্প্যানিশ লা লিগা এবং ১৪তম উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। রিয়ালের এই বিজয়ের আনন্দ স্বাভাবিকভাবেই ছুঁয়ে গেছে কুয়েটিয়ান মাদ্রিদিস্তাদের! সেই আনন্দের ধারা ধরে রাখতেই তারা আয়োজন করে কুয়েটিয়ান মাদ্রিদিস্তাদের মিলনমেলা।

২৪ জুন, শুক্রবার বনানীর কাবার এক্সপ্রেস রেস্টুরেন্টে। ঢাকা ও কুয়েট ক্যম্পাসে একই সময়ে, একই দিনে, একই আবেগ নিয়ে চলে তাদের এই বর্ণিল আয়োজন ও আনন্দ মিছিল।

অনুষ্ঠান শেষে আয়োজক কমিটির সদস্যদের মধ্য থেকে জীবন, অনিক, জাকারিয়া, আরাফাত এবং তুর্য জানান ভবিষ্যতে মাদ্রিদিস্তারা কুয়েটে ও কুয়েটের বাইরে বর্তমান ও সাবেকদের নিয়ে এ ধরণের অনুষ্ঠান আয়োজন অব্যাহত রাখবে।

তারা আশাবাদি, রিয়াল মাদ্রিদও ইউরোপ এবং স্পেনে নিজেদের আধিপত্য ধরে রাখবে। তাদের বিশ্বাস ১৫তম চ্যাম্পিয়ন্স লিগ এবং ৩৬তম লা লিগা শিরোপা আগামী বছরই ঘরে তুলবে রিয়াল এবং তারাও এ ধরনের আরও একটি অনুষ্ঠান করতে পারবে আগামীবার।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]