অবনমনে আজমপুরের সঙ্গী হচ্ছে কে?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ০৩ জুন ২০২৩

বাংলাদেশ প্রিমিয়ার লিগ পেয়ে গেছে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল। রেলিগেশনের দুই দলের একটিও নিশ্চিত হয়েছে। এর মধ্যে দিয়ে আকর্ষণও শেষ লিগের।

শনিবার ১৯ রাউন্ড শেষ হওয়ার পর লিগ চলে গেলো এক মাস ৪ দিনের বিরতিতে। জাতীয় দলের আন্তর্জাতিক ব্যস্ততা ও ঈদুল আযহা’র বিরতি শেষে ৭ জুলাই আবার মাঠে গড়াবে লিগ। ফিকশ্চার অনুযায়ী লিগের পর্দা নামবে ২২ জুলাই।

বাকি তিন রাউন্ডের ফল নির্ধারণ করবে দ্বিতীয় দল হিসেবে কারা নেমে যাচ্ছে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে এবং বাকি দলগুলোর কে কি অবস্থানে থেকে এবারের লিগটা শেষ করছে।

১১ ক্লাবের এই লিগে তিন দলের ভাগ্য নির্ধারণ হয়ে গেছে। বসুন্ধরা কিংস চ্যাম্পিয়ন, আবাহনী রানার্সআপ ও আজমপুর ফুটবল ক্লাবের রেলিশেন। বাকি ৮ দলের মধ্যে তৃতীয় স্থানের জন্য লড়ছে বাংলাদেশ পুলিশ এফসি, মোহামেডান ও শেখ রাসেল। আর অবনমন এড়ানোর লড়াইয়ে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জ।

শনিবার পুলিশের কাছে ২-০ গোলে হেরে খাদের কিনারায় পুরনো ঢাকার ক্লাব রহমতগঞ্জ। ১৭ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ১৭। সমান পয়েন্ট চট্টগ্রাম আবাহনীরও। তারা শনিবার নিজেদের ১৭ নম্বর ম্যাচে ১-১ গোলে ড্র করেছে পুলিশের বিপক্ষে।

মুক্তিযোদ্ধার অবস্থা আরো খারাপ। ১৭ ম্যাচে তাদের পয়েন্ট ১৫। পয়েন্ট টেবিলে যে অবস্থা এই তিন দলের তাতে তাদের মধ্যে থেকে যে একটি দলকে প্রিমিয়ার লিগ ছাড়তে হবে সেটা নিশ্চিতই বলা যায়। আজমপুর ফুটবল ক্লাবের সঙ্গী হিসেবে কোন দল নেমে যায় সেটা জানতে অপেক্ষা বাকি তিন রাউন্ডের।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।