এবার আগেভাগে দলবদল চায় বসুন্ধরা কিংস

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:০৯ পিএম, ০৭ জুন ২০২৩

দেশের প্রথম ক্লাব হিসেবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের প্লে-অফে খেলবে বসুন্ধরা কিংস। আগস্টের ৮ তারিখ থেকে শুরু হবে প্লে-অফের খেলা। হাতে সময় মাত্র দুই মাস। এএফসি চ্যাম্পিয়ন্স লিগে বিদেশি খেলোয়াড় রেজিস্ট্রেশন উম্মুক্ত। খেলতে পারবেন ৬ জন।

কিন্তু বসুন্ধরা কিংসের বিদেশি খেলোয়াড় আছেন ৫ জন। এর মধ্যে একজন চলে যাবে লিগের খেলা শেষে। তখন এএফসি চ্যাম্পিয়ন্স লিগের জন্য দুইজন বিদেশি ঘাটতি থাকবে কিংসের।

আগামী মৌসুমের দলবদল কবে হবে তা এখনো ঘোষণা করেনি বাফুফে। লিগ শেষ হলে বাফুফের প্রফেশনাল লিগ কমিটি নতুন মৌসুম নিয়ে সিদ্ধান্ত তবে।

তবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের জন্য যাতে নতুন বিদেশী নিবন্ধন করতে পারে সে জন্য বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ঘরোয়া ফুটবলের ট্রান্সফার উইন্ডো (দলবদলের সময়) এগিয়ে আনার অনুরোধ করে বাফুফেকে চিঠি দিয়েছে।

বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান বুধবার বলেছেন,‌ ‘আমাদের আগস্টে খেলতে হবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের বাছাইয়ের প্লে-অফের দুটি ম্যাচ। এখন আমাদের বিদেশি খেলোয়াড় আছেন ৫ জন। লিগ শেষ হলে ফিরে যাবেন ইরানের ডিফেন্ডার রেজা খানজাদেহ। অন্যরা ৬ জন বিদেশি নিয়ে খেলবে। আমরা তখন কি করবো? যে কারণে, নুতন বিদেশি রেজিষ্ট্রেশনের সুযোগের জন্য আমরা চাই দলবদলের সময়টা যাতে এগিয়ে আনে বাফুফে। আমরা কম হলেও ৮ জন বিদেশি নিবন্ধন করতে চাই। বর্তমান চারজনের সঙ্গে নতুন আরো চারজন। বাফুফে এখনো দলবদলের সময় নির্ধারণ করেনি। আমরা চাই এবার যেন একটু আগেই উ্ইন্ডোটা দেওয়া হয়।'

চলতি মৌসুমের ট্রান্সফার উইন্ডো হয়েছিল গত বছর ৮ অক্টোবর থেকে ৭ নভেম্বর। এবারের মৌসুম এখনো শেষ হয়নি। ২২ জুলাই লিগের খেলা শেষ হলে নতুন মৌসুমের বিষয়ে সিদ্ধান্ত হবে।

গতবারের মতো যদি নতুন মৌসুমের দলবদল অক্টোবর-নভেম্বরে হয় তাহলে নতুন বিদেশি রেজিস্ট্রেশন করার সুযোগ পাবে না বসুন্ধরা কিংস। তখন চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলা অন্য কোনো ক্লাব থেকেই বিদেশি খেলোয়াড়ের কোটা পূরণ করতে হবে কিংসকে।

‘লিগের খেলা শেষ হবে ২২ জুলাই। এর পরপরই যদি দলবদলের সময়টা জানতে পারি এবং হাতে সময় পাই তাহলে আমরা ভালোমানের বিদেশি খেলোয়াড় আনার বিষয়ে যোগাযোগ শুরু করতে পারবো। কারণ, হুট করেই তো বিদেশি পাওয়া যাবে না। যে কারণেই আমরা দলবদল এগিয়ে আনতে অনুরোধ করেছি বাফুফেকে'- বলেছেন ইমরুল হাসান।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।