ভিয়েতনামের পথে অনূর্ধ্ব-১৭ নারী ফুটবল দল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৫০ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২৩

এএফসি অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপে অংশ নিতে বাংলাদেশ দল সোমবার বিকেলে ভিয়েতনাম রওয়ানা হয়েছে। আগামী বুধবার ভিয়েতনামে শুরু হবে চ্যাম্পিয়নশিপের ‘বি’ গ্রুপের খেলা। বাংলাদেশ ও স্বাগতিক ভিয়েতনাম ছাড়াও এই গ্রুপে আছে অস্ট্রেলিয়া ও ফিলিপাইন।

কোচ মাহবুবুর রহমান লিটুর দল বুধবার প্রথম ম্যাচ খেলবে স্বাগতিক ভিয়েতনামের বিপক্ষে। দ্বিতীয় ম্যাচ ২২ সেপ্টেম্বর ফিলিপাইনের সঙ্গে। ২৪ সেপ্টেম্বর শেষ প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

গত এপ্রিল সিঙ্গাপুরে অনুষ্ঠিত প্রথম রাউন্ডের খেলায় বাংলাদেশ ‘ডি’ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছিল। বাংলাদেশ গ্রুপের দুই ম্যাচে তুর্কমেনিস্তানকে ৬-০ এবং সিঙ্গাপুরকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ভিয়েতনামের টিকিট পেয়েছিল।

দ্বিতীয় রাউন্ডে ৮টি দেশ খেলছে দুই গ্রুপে ভাগ হয়ে। ‘এ’ গ্রুপের চার দেশ হচ্ছে-দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, ইরান ও ভারত।

প্রতি গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল উঠবে চূড়ান্ত পর্বে। যে পর্বে সরাসরি খেলবে স্বাগতিক ইন্দোনেশিয়া, জাপান, উত্তর কোরিয়া ও চীন। আগামী বছর ৭ থেকে ২০ এপ্রিল ৮ দল নিয়ে চূড়ান্ত পর্বের খেলা হবে ইন্দোনেশিয়ায়।

আরআই/এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।