এএফসি চ্যাম্পিয়ন্স লিগে অভিষেকেই জয় বঞ্চিত নেইমার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:১০ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৩

সৌদি প্রিমিয়ার লিগের ক্লাব আল হিলালের হয়ে আগের ম্যাচেই অভিষেক হয়ে গেছে ব্রাজিলিয়ান তারকা নেইমারের। তবে, ওইদিন তিনি মাঠে নেমেছিলেন বদলি হিসেবে। এবার নেইমারের অভিষেক হলো এএফসি চ্যাম্পিয়ন্স লিগে এবং এই ম্যাচে তিনি খেললেন প্রথম একাদশে থেকেই।

কিন্তু এএফসি চ্যাম্পিয়ন্স লিগে নেইমারের অভিষেকটা মোটেও সুখকর হলো না। উজবেকিস্তানের ক্লাব নভবাহরের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে নেইমারের ক্লাব আল হিলাল।

রিয়াদের কিং ফাহাদ ইন্টারন্যাশনাল ফুটবল স্টেডিয়ামে হেরেই যেতে বসেছিলেন আল হিলাল। কিন্তু ম্যাচের একেবারে অন্তিম মুহূর্তে দারুণ এক হেডে সৌদি ক্লাবটিকে অন্তত একটি পয়েন্ট হলেও এনে দেন আলি আল বুলাইহি।

পুরো ম্যাচেই প্রভাব বিস্তার করে খেলেছে সৌদি ক্লাবটি। প্রথমার্ধে তো বলতে গেলে একতরফাভাবেই খেলেছে তারা। কিন্তু গোলের সুযোগ তৈরি করতে পেরেছিলো কম। নভবাহরের ডিফেন্স ছিল দুর্ভেদ্য। যে কারণে, তাদের ডিফেন্সে গিয়ে আল হিলালের সব আক্রমণ ভেস্তে যায়।

প্রথমার্ধের প্রায় অর্ধেক সময়ে দারুণ এক সুযোগ পেয়েছিলো আল হিলাল। সৌদ আবদুল হামিদ বক্সের ভেতর বল এগিয়ে দিয়েছিলেন আলেকজান্ডার মিত্রোভিচের দিকে। সার্বিয়ান এই ফরোয়ার্ড বল এগিয়ে নিয়ে গিয়ে হাফ ভলি শট নেন। কিন্তু এক ডিফেন্ডারের গায়ে লেগে গোল থেকে বেঁচে যায় নভবাহর। বল চলে যায় কর্নারে।

মিনিট খানেক পর নেইমার গোলের চেষ্টা করেছিলেন। প্রায় ২৫ গজ দুর থেকে নেয়া তার ফ্রি কিক ডিফেন্সিভ ওয়ালের নিচ দিয়ে চলে যায় গোলে। কিন্তু গোলরক্ষক ঝাঁপিয়ে পড়ে বলটি থেকে দলকে রক্ষা করেন।

দ্বিতীয়ার্ধের প্রথম ১০ মিনিট নভবাহর পুরোপুরি প্রভাব বিস্তার করে খেলে এবং ৫৫তম মিনিটে এক কাউন্টার অ্যাটাকে জামসিদ ইস্কান্দেরভ বল এগিয়ে দেন তমা তাবাতাদজেকে। জর্জিয়ান এই ফরোয়ার্ড একজন ডিফেন্ডারকে কাটিয়ে বল জোরালো এক শটে বল জড়িয়ে দেন আল হিলালের জালে। গোলরক্ষক মোহাম্মদ আলি ওয়াইজ চেষ্টা করেও বলটি ধরতে পারলেন না।

১-০ গোলেই ম্যাচ শেষ হচ্ছিলো প্রায়। কিন্তু রেফারি ১৪ মিনিট ইনজুরি টাইম ঘোষণা করেন। এ সময়ই আলি আল বুহাইলি লাফিয়ে উঠে মিখায়েলের ক্রসকে জড়িয়ে দেন নভবাহরের জালে। সে সঙ্গে রক্ষা করেন আল হিলালকেও।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।