৩০ মিনিট বিলম্বে ম্যাচ শুরু

ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থক ও পুলিশের সংঘর্ষ, যোগ দেন মেসিরাও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:০২ এএম, ২২ নভেম্বর ২০২৩

রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে ব্রাজিল-আর্জেন্টিনা বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচটি শুরু হওয়ার কথা বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায়। কিন্তু নির্ধারিত সময়ে খেলাটা শুরু করা যায়নি। খেলা শুরুর আগেই গ্যালারিতে শুরু হয়ে যায় দুই দেশের সমর্থকদের মধ্যে তুমুল মারামারি। ব্রাজিল সমর্থকদের সঙ্গে সেই মারামারিতে যোগ দেন সে দেশের পুলিশও।

শেষ পর্যন্ত নিজ দেশের সমর্থকদের বাঁচাতে এগিয়ে আসেন খোদ মেসিরাও। একটি ভিডিওতে দেখা যায়, নিজ দেশের সমর্থকদের বাঁচাতে ব্রাজিল সমর্থকদের দিকে তেড়ে যাচ্ছেন আর্জেন্টিনা গোলরক্ষক এমিলিয়ানো মার্টনেজও। শেষমেষ এর প্রতিবাদে দলবল নিয়ে মাঠ ছেড়ে যান মেসি।

messi

আর্জেন্টিনার জনপ্রিয় স্পোর্টস অনলাইন টিওয়াইসি স্পোর্টসে বলা হয়েছে, ম্যাচ শুরুর আগে যখন আর্জেন্টিনার ফুটবলাররা নিজ দেশের জাতীয় সঙ্গীত গাইছিলো, তখনই গ্যালারিতে ব্রাজিল পুলিশ কর্তৃক আক্রান্ত হন আর্জেন্টিনার সমর্থকরা। এ নিয়ে চরম হট্টগোল তৈরি হয় মাঠের অভ্যন্তরেও।

দুই দেশের সমর্থকদের মধ্যে ঘটনার সূত্রপাত মূলত পতাকা রাখা নিয়ে। আর্জেন্টিনার পতাকা দেখে দুয়ো দিতে শুরু করে ব্রাজিল সমর্থকরা। এর প্রতিবাদ জানায় আর্জেন্টিনা সমর্থকরা। ঘটনার এক পর্যায়ে ব্রাজিল সমর্থকরা বসার চেয়ার ছুঁড়তে শুরু করে আর্জেন্টিনা সমর্থকদের দিকে। আর্জেন্টিনা সমর্থকরাও কাউন্টার অ্যাটাক করে বসে। পরিস্থিতি সামলাতে রায়ট পুলিশ লাঠিচার্জ শুরু করে। শুরু হয় ত্রিমুখি সংঘর্ষ।

এমতাবস্থায় আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি সমর্থকদের শান্ত করতে সদলবলে এগিয়ে যান গ্যালারির দিকে; কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে আর্জেন্টিনা দল মাঠ ছেড়ে উঠে যায়। তারা অশান্ত অবস্থায় খেলতে অস্বীকৃতি জানায়। ফলে অনিশ্চয়তায় পড়ে যায় ম্যাচের ভাগ্য।

তবে ম্যাচ কর্মকর্তা, ব্রাজিল ফুটবল ফেডারেশন কর্মকর্তা ও নিরাপত্তাকর্মীদের অক্লান্ত প্রচেষ্টায় স্বাভাবিক হয় পরিস্থিতি। ফলে সংশয় কেটে যায়। নির্ধারিত সময়ের ৩০ মিনিট পর হলেও মাঠে গড়ায় খেলা। শুরু হয় বাংলাদেশ সময় সকাল ৭টায়।

এ রিপোর্ট লেখার সময় প্রথমার্ধের খেলা শেষ এবং দুই দলের কেউ গোল করতে পারেনি। অর্থ্যাৎ, ম্যাচ রয়েছে গোলশূন্য অবস্থায়।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।