এইচএসসি পাস করলেন বাফুফে ক্যাম্পের তিন নারী ফুটবলার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ২৬ নভেম্বর ২০২৩

এ বছর এইচএসসি পরীক্ষা দিয়েছিলেন বাফুফে ক্যাম্পের চার নারী ফুটবলার। তাদের মধ্যে তিনজন পাস করেছেন, ফেল করেছেন একজন। বিকেএসপি থেকে পরীক্ষা দিয়ে জিপিএ ৩.৫০ পেয়ে পাস করেছেন নাসরিন আক্তার, জিপিএ ৩.২৫ পেয়ে পাস করেছেন আকলিমা খাতুন।

ময়মনসিংহের একটি কলেজ থেকে পরীক্ষা দিয়ে জিপিএ ৩.১৭ পেয়ে পাস করেছেন আইরিন খাতুন। পাস করতে পারেননি হালিমা আক্তার। হালিমা পরীক্ষা দিয়েছিলেন ময়মনসিংহের একটি কলেজ থেকে।

পাস করা তিনজন এখন বাফুফে ভবনে সিনিয়র দলের ক্যাম্পে আছেন। এর মধ্যে আকলিমা সিনিয়র দলের জার্সিতে একটি ম্যাচ খেলেছেন।

আকলিমা খাতুন এইচএসসি পাস করার প্রতিক্রিয়ায় বলেছেন, ‘অনেক ভালো লাগছে পাস করেছি। খেলার জন্য ঠিকমতো লেখাপড়া করতে পারিনি। পারলে হয়তো আরো ভালো রেজাল্ট হতো। আমি অনেক খুশি। তাই আমরা ৫ কেজি মিষ্টি কিনে ক্যাম্পের সবাইকে নিয়ে খেয়েছি।’

বাফুফে ক্যাম্পে থেকে অনেক নারী ফুটবলারই নিজেদের লেখাপড়া চালিয়ে যাচ্ছেন। কৃষ্ণা রানী সাহা, সানজিদা আক্তার, রিতুপর্না চাকমা, মনিকা চাকমা, নীলুফার নীলা, শিউলি আজিম, মারজিয়া, সিনিয়র শামসুন্নাহাসহ অনেকেই বাফুফে ক্যাম্পে থেকে লেখাপড়া করে এসএসসি ও এইচএসসি পাস করেছেন।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।