গ্যালারির উদযাপন নিয়ে সতর্ক বসুন্ধরা কিংস

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ২৬ নভেম্বর ২০২৩

গত ২১ নভেম্বর বসুন্ধরা কিংস অ্যারেনায় বাংলাদেশ ও লেবাননের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ফিফার নিয়ম ভেঙ্গেছে গ্যালারির দর্শকরা। যে কারণে ম্যাচের আয়োজক বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে ফিফার জরিমানা গুনতে হতে পারে। ওই ম্যাচের কমিশনার সে শঙ্কার কথাই বলে গেছেন বাফুফেকে।

৬ দিনের ব্যবধানে সেই কিংস অ্যারেনায় আরেকটি আন্তর্জাতিক ম্যাচ। এবার এএফসি কাপের। বসুন্ধরা কিংস সোমবার নিজেদের ভেন্যুতে এএফসি কাপের ম্যাচ খেলতে নামবে মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে। জাতীয় দলের ম্যাচের অভিজ্ঞতা থেকে এবার সতর্ক বসুন্ধরা কিংস। যে কারণে ক্লাবটি সোমবারের ম্যাচের দর্শকদের কিছু গাইডলাইন দিয়েছে। বসুন্ধরা কিংস তাদের অফিসিয়াল ফেসবুক পেজে দর্শকরা কি করতে পারবে, কি পারবে না তা উল্লেখ করেছে।

বসুন্ধরা কিংসের ফেসবুক পেজের বিবৃতি

‘গ্যালারিতে আপনার উপস্থিতি, উদযাপন, আমাদের সকলের প্রেরণা। ফুটবলের প্রাণ আপনারাই। দেশের ফুটবলের সুনাম এখন আন্তর্জাতিক পরিমন্ডলেও। তাই আমাদেরও সময় এসেছে কিছু আন্তর্জাতিক নিয়মকানুন মেনে গ্যালারিতে উদযাপনের। ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা এবং এএফসি প্রত্যাশা করে দর্শকরা যেন কোন ধরণের ফ্লেয়ার (মশাল, আগুন, দাহ্য পদার্থ), আতশবাজি, আগ্নেয়াস্ত্র, ব্যাগ, পানির বোতল, কোমল পানীয়ের বোতল, রাজনৈতিক স্লোগান সংবলিত প্ল্যাকার্ড নিয়ে স্টেডিয়ামে প্রবেশ না করে। গ্যালারি থেকে কেউ মাঠে প্রবেশ না করে।

এর ব্যতিক্রম হলে ভেন্যু বাতিল বা নিষিদ্ধ হওয়ার কিংবা বিপুল অংকের অর্থ জরিমানার মতো সিদ্ধান্ত আসতে পারে। আমরা জানি আমাদের দর্শকরাও চান আন্তর্জাতিক নিয়ম মেনেই উদযাপন করতে। তাই আপনাদের স্মরণ করিয়ে দিচ্ছি, সোমবারের ম্যাচে স্টেডিয়ামে দ্বিস্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

মাঠে আসুন, উদযাপন করুন, নিয়ম মেনে। অন্যকেও অনুরোধ করুন, উৎসাহিত করুন নিয়ম মানতে। বিশ্ব দেখুক আমাদের দর্শকদের মান। শুধু মাঠের তারকারাই নয়, আমাদের গ্যালারির মানুষগুলো একেকজন তারকা, আসুন প্রমাণ করে দিই।
দেখা হবে, গ্যালারিতে।
উদযাপন হবে সতর্কতার সাথে।
জয় হোক ফুটবলের,
জয় হোক আমাদের দর্শকদের।’

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।