বিশ্বকাপে অল ইউরোপ ফাইনাল

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৬ পিএম, ২৮ নভেম্বর ২০২৩

২০১৭ সালে কলকাতার যুব ভারতী ক্রীড়াঙ্গনে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও স্পেন। যা ছিল কিশোরদের বিশ্বকাপে প্রথম অল ইউরোপ ফাইনাল। এক আসর বিরতি দিয়ে আবার ইউরোপের দুই দেশ ফাইনালের মুখোমুখি হচ্ছে এই যুব বিশ্বকাপে।

মঙ্গলবার বিকেলে আর্জেন্টিনার স্বপ্ন ভেঙে ফাইনালে নাম লিখিয়েছে জার্মানি। ৩৮ বছর পর ফাইনালে উঠে জার্মানি অপেক্ষায় ছিল প্রতিপক্ষের। রাতে দ্বিতীয় সেমিফাইনালে মালিকে ২-১ গোলে হারিয়ে জার্মানির প্রতিপক্ষ হয়েছে ফ্রান্স।

ফ্রান্স এর আগে একবারই ফাইনালে উঠেছিল ২০১১ সালে। শিরোপাও জিতে নিয়েছিল ফ্রান্সের কিশোররা। ২২ বছর পর তাদের সামনে শিরোপা উদ্ধারের সুযোগ। জার্মানির সামনে সুযোগ প্রথম চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়ার।

২ ডিসেম্বর ইন্দোনেশিয়ার মানাহান স্টেডিয়ামে কোন দল হাসবে শেষ হাসি, সেটাই দেখার অপেক্ষা। ফ্রান্সের দ্বিতীয় নাকি জার্মানির প্রথম সে উত্তর মিলবে চারদিন পর।

আরআই/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।