স্বপ্নপূরণের মিশনে ভারতে বসুন্ধরা কিংস

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৩১ পিএম, ০৯ ডিসেম্বর ২০২৩

বৈশ্বিক ফুটবলের আসরে নতুন এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে বসুন্ধরা কিংস। আর মাত্র একটি পয়েন্ট পেলেই প্রথমবারের মতো এএফসি (এশিয়ান ফুটবল কনফেডারেশন) কাপের গ্রুপপর্ব টপকে ইন্টার জোনাল সেমিফাইনালে উঠে যাবে ক্লাবটি।

শনিবার সকালে সেই স্বপ্নপূরণের মিশনে ভারত গেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।

ভারতের জায়ান্ট মোহনবাগানের বিপক্ষে দুই ম্যাচ থেকে চার পয়েন্ট পেয়েছে বসুন্ধরা কিংস। জোনাল সেমিফাইনালে যাওয়ার পথে এবার ভারতের আরেক ক্লাব ওড়িশা এফসির বিপক্ষে ম্যাচে কিংসের সমীকরণ কেবল হার এড়ানো। তাহলেই ১১ পয়েন্ট নিয়ে গ্রুপচ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে উঠবে বিশ্বনাথ-রাকিবরা।

এএফসি কাপে এর আগে ইন্টার জোনাল সেমিফাইনালে খেলেছে আবাহনী। ২০১৯ সালে উত্তর কোরিয়ায় এপ্রিল টোয়েন্টি ফাইভের বিপক্ষে হোম ম্যাচে ৪-৩ গোলে জিতলেও ২-০ গোলে হেরে যায় অ্যাওয়ে ম্যাচে।

গ্রুপসেরার লড়াইয়ে ১১ ডিসেম্বর বাংলাদেশ সময় রাত ৮ টায় ভুবনেশ্বরে ওড়িশার মুখোমুখি হবে কিংস। ঢাকায় কিংস জিতেছিল ৩-২ গোলে। এই ম্যাচ ওড়িশা জিতলে তারাই যাবে নকআউটে।

মদ-কাণ্ডের শাস্তি থেকে মুক্তির পথে থাকা গোলরক্ষক আনিসুর রহমান জিকো ও ডিফেন্ডার তপু বর্মণকেও দলের সঙ্গে নিয়ে গেছেন কোচ। তবে তাদের খেলানো হবে না বলে জানানো হয়েছে।

আরআই/আইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।