চ্যাম্পিয়ন্স লিগ

লক্ষ্যে নেই কোনো শট, শেষ পর্যন্ত হেরেই গেলো বায়ার্ন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৪ এএম, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

ম্যাচে বল দখলে দাপট ছিল বায়ার্ন মিউনিখের। তবে সেই দখল কোনো কাজে লাগাতে পারেনি জার্মান ক্লাবটি। দ্বিতীয়ার্ধে লালকার্ড দেখে দশজনের দলে পরিণত হতে হয়েছে তাদের। অবশেষে ল্যাজিও'র কাছে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে ১-০ হেরেই মাঠ ছাড়তে হয়েছে বায়ার্নকে।

অথচ এটি বায়ার্নের জয়ে ফেরার ম্যাচ ছিল। কারণ, কয়েকদিন আগেই ৫ পয়েন্ট পিছিয়ে থেকে বুন্দেসলিগার শিরোপা মিস করেছে তারা। ফলে আশা করা হচ্ছিল, এই ম্যাচে ফেবারিট বায়ার্ন ভালো কিছু করবে। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে বড় ধাক্কাই খেতে হলো তাদের।

ল্যাজিও ম্যাচের একমাত্র গোলটি করে পেনাল্টি থেকে। ম্যাচের ৬৭ মিনিটে গোল এরিয়ায় মিউনিখের ডিফেন্ডার দাওত উপামেসানো ফাউল করলে তাকে লালকার্ড দেখান রেফারি। পরে পেনাল্টি পায় ল্যাজিও। সেই সুযোগ কাজে লাগাতে মোটেও ভুল করলেন না সিরো ইমমোবাইল। ডানপায়ের দুর্দান্ত শটে বায়ার্নের জাল কাঁপান তিনি।

বায়ার্নের হার কতটা শোচনীয় ছিল, সেটি বোঝা যায় ম্যাচের পরিসংখ্যান দেখলেই। গতকাল বুধবার রাতের ম্যাচে তারা লক্ষ্যে একটি শটও করতে পারেনি। ২০১৯ সালের পর এই প্রথম কোনো বড় প্রতিযোগিতায় খেলতে নেমে লক্ষ্যে একটি শটও নিতে পারলো না বায়ার্ন।

এছাড়া ২০১০-১১ মৌসুমের পর এই প্রথম ১৭টি গোলচেষ্টার শটের মধ্যে একটি শটও লক্ষ্যে ছিল না। বোঝাই যায়, গতকালের ম্যাচে বায়ার্ন কতটা অগোছালো ছিল।

বায়ার্নের টানা দ্বিতীয় হারে চাপ বাড়ছে কোচ থমাস টুসেলের উপর। এমনটি শেষ দুই ম্যাচে তারা কোনো গোলও করতে পারেনি। আগামী ৫ মার্চ নিজেদের ঘরের মাঠে দ্বিতীয় লেগ খেলতে নামবে বায়ার্ন। সে ম্যাচের দিকেই এখন সবার লক্ষ্য।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।