হারের হ্যাটট্রিকে প্রত্যাশার প্রদীপ ‘নিভু নিভু’ বায়ার্নের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০৮ এএম, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

টানা তৃতীয় ম্যাচে হেরে হ্যাটট্রিক করলো বায়ার্ন মিউনিখ। সর্বশেষ গতকাল রোববার রাতে ভিএফএল বোকামের বিপক্ষে ৩-২ গোলে হেরেছে জার্মান বুন্দেসলিগার বর্তমান চ্যাম্পিয়নরা। হতাশাজনক এই হারে অপরাজিত থেকে টেবিলের শীর্ষে থাকা লেভারকুসেনের থেকে ৮ পয়েন্ট দূরে ছিটকে গেলো বায়ার্ন।

এর আগে গত সপ্তাহে লিগ খেলার উত্তেজনাকর লড়াইয়ে লেভারকুসেনের কাছে হেরেছে বায়ার্ন। একই সপ্তাহে চ্যাম্পিয়ন্সম লিগের শেষ ষোলোতে প্রথম লেগের খেলায় ইতালিয়ান ক্লাব ল্যাজিওর বিপক্ষে বায়ার্ন হারে ১-০ গোলে। ফলে টানা তিন হারে প্রবল চাপের মুখে পড়েছেন কোচ থমাস টুসেল।

বোকােমের ঘরের মাঠে খেলতে নেমে অবশ্য শুরুতেই এগিয়ে ছিল বায়ার্ন। মাত্র ১৪ মিনিটে গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু বিরতিতে যাওয়ার আগেই পিছিয়ে পড়ে হ্যারি কেইনের দল। ম্যাচের ৩৮ মিনিটে তাকুমা অ্যাসেনো ও ৪৪ মিনিটে কেভেন স্কোলোটারভিক বোকামের হয়ে গোল করেন। এতে ২-১ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।

ম্যাচের ৭৮ মিনিটে আবারও গোল হজম করে বায়ার্ন। এবার পেনাল্টি থেকে গোল করেন কেভিন স্টোগার। এতে বায়ার্ন পিছিয়ে পড়ে ৩-১ গোলে।

ম্যাচের ৮৭ মিনিটে গোল করে ব্যবধান কমান হ্যারি কেইন। বুন্দেসলিগার সর্বোচ্চ গোলদাতার গোলে ব্যবধান ৩-২ করে বায়ার্ন। এখন পর্যন্ত লিগ খেলায় ২৫টি গোল করেছেন এই ইংলিশ তারকা।

তবে ম্যাচের ১৯তম মিনিটে গোল করার দারুণ একটি সুযোগ হাতছাড়া করেছেন কেইন। অনিয়ন্ত্রিত শটে গোলবারের উপর দিয়ে বল পাঠিয়ে দেন তিনি।

বায়ার্নের এমন বাজে পারফর্ম দেখে ক্ষুব্ধ দর্শকরা মাঠে টেনিস বল ছুঁড়তে শুরু করে। এতে খেলা কিছুক্ষণের জন্য বিলম্বিত হয়। পরে অবশ্য যথারীতি খেলা চলতে থাকে।

ম্যাচের ৭৬ মিনিটে লালকার্ড দেখেন দাওত উপামেসানো। এতে ১০ জনের দলের পরিণত হয় বায়ার্ন। ফলে গোল করাও তাদের জন্য কঠিন হয়ে পড়ে। যদিও কেইন একজন কম নিয়ে খেলেও একটি গোল পেয়েছেন।

চলতি মৌসুমে বুন্দেসলিগায় ২২ ম্যাচ খেলে ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে আছে বায়ার্ন। অপরদিকে এই জয়ে ২৫ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে উঠে এসেছে বোকাম। ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লেভারকুসেন।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।