মাঝ মাঠ থেকে নেয়া শটে অবিশ্বাস্য গোল (ভিডিও)

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:১৩ পিএম, ০৪ এপ্রিল ২০২৪

বিশ্বকাপ থেকে শুরু করে নানান দেশের জাতীয় দলের ম্যাচ, বিভিন্ন টুর্নামেন্ট কিংবা বিশ্বব্যাপি অসংখ্য ফুটবল লিগ- সবগুলোতেই অবিশ্বাস্য সব গোলে প্রদর্শনী দেখে দেখে অভ্যস্থ ফুটবলপ্রেমীরা। তবে বুধবার রাতে জাপানের প্রিমিয়ার ফুটবল লিগ বা জে-লিগে উরওয়া রেড ডায়মন্ডসের থিয়াগো সান্তানা যে গোল করেছেন, তা বিস্ময়ে চোখ ধাঁধিয়ে দিয়েছে সবার।

ঠিক মাঝ মাঠ তথা মাঠকে বিভক্তকারী মধ্যরেখা থেকে বাঁ-পায়ের এক শটে অবিশ্বাস্যভাবে এফসি টোকিওর জালে বল জড়ান ব্রাজিলিয়ান ফুটবলার স্ট্রাইকার থিয়াগো সান্তানা। ম্যাচের ২৪তম মিনিটে ঘটে এ ঘটনা। যদিও ম্যাচটিতে এফসি টোকিওর কাছে ২-১ গোলে হেরে যায় উরওয়া রেড ডায়মন্ডস।

টোকিওয় জাপান ন্যাশনাল স্টেডিয়ামে বুধবার রাতে থিয়াগো সান্তানার গোলে ২৪ মিনিটে এগিয়ে গেলেও ৫০ মিনিটে রায়োতারো আরাকি এবং ৫৮ মিনিটে কুরিয়ু মাতসুকির গোলে জয় তুলে নেয় টোকিও এফসি।

তবে ২৪ মিনিটে করা সান্তানার গোলটিই সব আলোচনার কেন্দ্রবিন্দুতে। কাউন্টার অ্যাটাকে নিজেদের ডিফেন্সিভ হাফে বল পেয়ে যান থিয়াগো সান্তানা। এরপরই বল নিয়ে ছোটেন তিনি। পেছন পেছনে টোকিও এফসির তিনজন ছুটতে থাকেন। একজনকে কাটিয়ে বল নিয়ে থিয়াগো চলে আসেন মধ্যরেখার ওপর। সামনে প্রায় পুরোটা ফাঁকা। গোলরক্ষক তাইসি নোজাওয়াও অনেকটা এগিয়ে।

বল নিয়ে আর সামনে না এগিয়ে আচমকা বাঁ-পায়ের লম্বা একটি শট নেন থিয়াগো সান্তানা। মাপা রেঞ্জের এই শটটি এতটাই নিখুঁত ছিল যে, তা দেখে সবাই বিস্মিত। বল সোজা গোলরক্ষকের মাথার ওপর দিয়ে গিয়ে আশ্রয় নেয় এফসি টোকিওর জালে।

পক্ষে-বিপক্ষে যে দলেরই সমর্থক হোক, অবিশ্বাস্য এই গোল দেখে পুরো গ্যালারি দাঁড়িয়ে যায়। স্ট্যান্ডিং ওভেশন দেয় গোলদাতা থিয়াগো সান্তানাকে।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।