কোপা দেল রের শেষ চারে বার্সা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:২৫ এএম, ২৭ জানুয়ারি ২০১৭

দুই লেগ মিলে সেল্টা ভিগোর কাছে হেরে কোপা দেল রে থেকে রিয়াল মাদ্রিদ বিদায় নিলেও বড় জয় দিয়ে শেষ চার নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে নেইমারের গোলে ১-০ গোলে এগিয়ে থাকা বার্সেলোনা বৃহস্পতিবার ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদদে হারিয়েছে ৫-২ গোলে।   

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকা বার্সাকে ম্যাচের ১৭ মিনিটেই লিড এনে দেন ডেনিস সুয়ারেজ। প্রথমার্ধের বাকি সময়ে বলের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রেখে খেললেও আর গোল করতে ব্যর্থ হন মেসি-নেইমাররা।

barrsa
বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। নেইমারকে ডি বক্সে ফাউল করলে পেনাল্টি পায় বার্সা। আর তা থেকে গোল করতে কোন ভুল হয়নি পাঁচ বারের বর্ষসেরা এই তারকার। ম্যাচের ৬২ মিনিটে হুয়ানমির দুর্দান্ত গোলে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় সোসিয়েদাদ। তবে পরের মিনিটেই মেসির বাড়ানো বলে উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেজের গোল করলে হতাশায় পুড়ে প্রতিপক্ষ শিবির।

ম্যাচের ৭৩ মিনিটে দুর্দান্ত হেডে গোল করে ব্যবধান কমিয়ে কিছুটা আশা জাগিয়েছিলেন হোসে। তবে দুই মিনিটের ব্যবধানে বার্সা আরও দুই গোল করলে আর ম্যাচে ফেরা হয়নি সোসিয়েদাদের। ম্যাচের ৮০ মিনিটে ভিদালের নীচু ক্রসে পা বাড়িয়ে খুব কাছ থেকে বল জালে পাঠিয়ে দেন নেইমারের বদলি হিসেবে নামা তুরস্কের মিডফিল্ডার তুরান। আর দুই মিনিট পর আবারও মেসির বাড়ানো বলে নিজের দ্বিতীয় গোলটি করেন ডেনিস সুয়ারেজ। বাকি সময় আর গোল না হলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

এমআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]