জনসম্মুখে প্রেসিডেন্টকে ক্ষমা চাইতে বললেন ডি গিয়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৪০ পিএম, ১১ জুন ২০১৮

স্প্যানিশ ফুটবল দলের এক নম্বর গোলরক্ষক ডেভিড ডি গিয়া। বিশ্বকাপে স্প্যানিশদের গোলবার সামলানোর গুরুদায়িত্ব রয়েছে তার কাঁধেই। কিন্তু বিশ্বকাপ শুরুর আগে নিজ দেশের প্রেসিডেন্টের প্রতি চাপা ক্ষোভ রয়ে গেছে ম্যানচেস্টার ইউনাইটেডের ২৭ বছর বয়সী এই গোলরক্ষকের। সেই ক্ষোভ থেকেই প্রেসিডেন্ট পেদ্রো সানচেজকে জনসম্মুখে ক্ষমা চাইতে বলেছেন ডি গিয়া।

ঘটনার শুরু ২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়নশিপের আগে। স্পেনের প্রেসিডেন্ট পেদ্রো সানচেজ ডি গিয়ার বিপক্ষে যৌন হয়রানির অভিযোগ এনেছিলেন। আদালত এই অভিযোগ ফিরিয়ে দিলেও বরফ গলতে প্রায় দুই বছর কেটে গিয়েছে পেরেজ এবং ডি গিয়ার।

রাশিয়া বিশ্বকাপের উদ্দেশে রওনা হওয়ার আগে প্রেসিডেন্টের সাথে সাক্ষাৎ করেছে পুরো স্প্যানিশ ফুটবল দল। সেখানে বছর দুয়েক আগের ঘটনার জন্য ডি গিয়ার কাছে দুঃখপ্রকাশ করেছেন পেরেজ। কিন্তু এতে মন ভরেনি স্প্যানিশ গোলরক্ষকের। তার মতে যেহেতু অভিযোগ সবার সামনে করা হয়েছিল, তাই ক্ষমাও সবার সামনেই চাইতে হবে প্রেসিডেন্টকে।

স্প্যানিশ সংবাদ মাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে ডি গিয়া বলেন, ‘আমি নম্রভাবে তার ক্ষমাপ্রার্থনা গ্রহণ করেছি। তবে ব্যাপারটা হচ্ছে তিনি যেহেতু তখন সবার সামনে আমার বিরুদ্ধে অভিযোগ করেছিলেন, তাই এখন সবার সামনেই আমার কাছে ক্ষমা চাইতে হবে। তবে এটা সত্যি যে জনসম্মুখে আমাকে অপদস্থ করা মানুষদের বেশিরভাগই আমার কাছে গোপনেও ক্ষমা চায়নি।’

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]