১৭০০ মাইল সাইকেল চালিয়ে বিশ্বকাপে যাবেন ইংলিশ রেফারি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০২ পিএম, ১১ জুন ২০১৮

প্রায় ১৭ হাজার মাইল সাইকেল চালিয়ে রাশিয়া বিশ্বকাপে যাচ্ছেন ইংলিশ রেফারি মার্টিন অ্যাটকিনসন। তবে শখের বসে নয় বরং মহৎ এক উদ্দেশ্যকে সামনে রেখেই এই উদ্যোগে নেমেছেন এই ইংরেজ ভদ্রলোক। ইয়র্কশায়ারের সেইন্ট ডেভিসের ৪টি দাতব্য সংস্থাকে সাহায্য করার জন্যই মাঠে নেমেছেন অ্যাটকিনসন। প্রায় ১৮ দিনের এ সফরে তার সঙ্গী আরেক ইংলিশ রেফারি জন মোস।

৬০,০০০ ইউরো সংগ্রহের লক্ষ্যমাত্রা সামনে রেখে সাইক্লিংয়ে নামবেন ইংলিশ প্রিমিয়ার লিগে নিয়মিত ম্যাচ পরিচালনাকারী এই দুই রেফারি। অবশ্য ইতোমধ্যেই ৫২,০০০ ইউরো সংগ্রহ হয়ে গেছে।

ইংলিশ দৈনিক বিবিসিকে অ্যাটকিনসন বলেন, ‘এটা অনেক বড় পরীক্ষা হতে যাচ্ছে। তবে আমি মনে করছি এটা সকলে উপভোগ করবে। ২০১৬ সালে আমরা প্রিমিয়ার লিগের ২০টি স্টেডিয়ামই প্রদক্ষিণ করি আর সেটা প্রায় ১০০০ মাইল ছিল। সুতরাং, আগের থেকে আমরা আরও বড়ভাবে চাচ্ছি। আর আমরা প্রায় ১৮ দিনের জন্য এই কঠোর কাজে নামছি তবে আনন্দের ব্যাপার হচ্ছে, মহৎ উদ্দেশ্যর জন্যই আমাদের এই ত্যাগ।’

গতকাল সেইন্ট জর্জ পার্ক থেকে মহান কাজের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন অ্যাটকিনসন ও মোস। ১৮ দিনের এ যাত্রার সমাপ্তি ঘটবে ২৮ জুন রাশিয়ার কালিনিনগ্রাদে গিয়ে।

এসএস/আরআর/এমএস