ইনজুরিতে পড়ার কারণ জানালেন লানজিনি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:০৯ পিএম, ১৩ জুন ২০১৮ | আপডেট: ১২:০৩ এএম, ১৪ জুন ২০১৮

ডান পায়ের অস্থিসন্ধি ছিঁড়ে যাওয়ায় কিছুদিন আগেই বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে যায় আর্জেন্টাইন তারকা খেলোয়াড় ম্যানুয়েল লানজিনির। বার্সেলোনায় বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্প ছেড়ে ইতিমধ্যেই রাশিয়ায় পা রেখেছে লিওনেল মেসিদের দল। তবে পায়ের চিকিৎসা করাতে বার্সেলোনাতেই থেকে গেছেন লানজিনি।

নিজের ক্লাব ওয়েস্টহ্যামের নতুন চিকিৎসক রিচার্ড কলিংকে সাথে নিয়ে ইতোমধ্যেই বার্সেলোনার বিখ্যাত শল্যবিদ ডাঃ র্যামন কুগাতের দ্বারস্থ হয়েছেন তিনি। কয়েকদিনের ভিতরেই ছুড়ি-কাঁচির নিচে যেতে হবে তাকে। সার্জারির পর পুনর্বাসন প্রক্রিয়াও র্যামন কুগাতের অধীনেই সাড়বে এই অ্যাটাকিং মিডফিল্ডার।

এবারের বিশ্বকাপে আর্জেন্টাইন কোচ হোর্হে সাম্পাওলির প্ল্যানে খুব ভালভাবেই ছিল লানজিনি। বিশ্বকাপ থেকে এভাবে ছিটকে পড়াটাকে লানজিনি নিজেও যেন এখনও বিশ্বাস করতে পারছেন না।

কিভাবে ইনজুরিতে পড়লেন এমন প্রশ্নের উত্তরে লানজিনি বলেন, ‘মার্কোস রোহো আমাকে বলটা পাস দিয়েছিল। আমি আমার পিছনে থাকা মাচেরানোকে বলটি দিতে চেয়েছিলাম। যখনই না বল দেওয়ার জন্য পিছনে ঘুরলাম আমার পা মাটিতে ঠিকভাবে না পড়ায় আগেই মাঠে পড়ে গেলাম আর পুরো শরীরের ভর আমার ডান পায়ের উপরে এসে পড়ল। সাথেসাথেই আমি বুঝলাম খুব খারাপ কিছু ঘটতে যাচ্ছে আমার সাথে।’

বিশ্বকাপ খেলতে না পারার আক্ষেপে ‘দ্য জুয়েল’ জানান, ‘আমি আমাকেই প্রশ্ন করলাম; কিন্তু কোন উত্তর পেলাম না। তবে এখন আমি এটাকে খুব স্বাভাবিকভাবে নিতে চাই, কেননা আমার বাবা-মা আমাকে এভাবে ভাবতেই শিখিয়েছে।’

বিশ্বকাপের পর ওয়েস্টহ্যামের দায়িত্ব নিচ্ছেন সাবেক ম্যানচেস্টার সিটি ও রিয়াল মাদ্রিদ কোচ ম্যানুয়েল পেলিগ্রিনি। বিশ্বকাপের পরেই নতুন কোচের অধীনে নতুন মৌসুম শুরু করার কথা ছিল লানজিনির। ইনজুরির কারণে বিশ্বকাপ স্বপ্ন শেষ হওয়ার সাথে সাথে এখন হয়ত ৬-১২ মাসের জন্য বিছানায় কাটাতে হবে তাকে।

এসএস/আইএইচএস/পিআর