হকির নির্বাচন স্থগিত

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:২৯ পিএম, ০৪ এপ্রিল ২০১৯

হকি ফেডারেশনের নির্বাচন স্থগিত করেছে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। বাংলাদেশ হকি ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে চূড়ান্ত ভোটার তালিকার ওপর স্থগিতাদেশ দেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশন। তারই পরিপ্রেক্ষিতে ৮ এপ্রিল নির্ধারিত নির্বাচন স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে এনএসসি।

প্রথম বিভাগ লিগের ক্লাব শিশু-কিশোর সংঘের কাউন্সিলর তারেক আহমেদ আদেলের ভোটার হওয়ার বৈধতা নিয়ে আদালতে মামলা করেছিলেন একই সংগঠনের মোহাম্মদ সিকান্দার হায়াত।

এরই পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশন চূড়ান্ত ভোটার তালিকার ওপর স্থগিতাদেশ দেন। ভোটার তালিকা নিয়ে উদ্ভূত সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত এ স্থগিতাদেশ বহাল থাকবে।

যে কারণে জাতীয় ক্রীড়া পরিষদ বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাচন স্থগতি করেছে। একই সঙ্গে তারা জানিয়েছে, পরবর্তী আদেশ না পাওয়া পর্যন্ত (হাইকোর্ট থেকে) এ কার্যক্রম স্থগিত থাকবে।

আজ (বৃহস্পতিবার) ছিল নির্বাচনের মনোয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। জাতীয় ক্রীড়া পরিষদের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা হলে তারা জানান, এ বিষয়ে উচ্চ আদালতে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

আরআই/এসএএস/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]