ইতালিয়ান ওপেন জিতে জকোভিচের রেকর্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪৯ এএম, ২২ সেপ্টেম্বর ২০২০

ইউএস ওপেনের হট ফেবারিট ছিলেন তিনি। তাকে থামানোর মতো বড় কোনো নাম বাকি ছিল না টুর্নামেন্টে। কিন্তু নিজেই নিজের রাগ নিয়ন্ত্রণ করতে না পেরে, বল মেরে বসেন লাইন রেফারির গায়ে। ফলে ইউএস ওপেন থেকে বহিষ্কার করা হয় নোভাক জকোভিচকে। ফলে হাতছাড়া হয় একটি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা।

সেই টুর্নামেন্টে না পারলেও মাসখানেকের মধ্যে এটিপি মাস্টার্সের শিরোপা ঠিকই জিতেছেন জকোভিচ। ইতালিয়ান ওপেনের রোম মাস্টার্সের ফাইনালে আর্জেন্টাইন টেনিস তারকা ডিয়েগো সোয়ার্জম্যানকে ৭-৫, ৬-৩ সেটে হারিয়ে রেকর্ড শিরোপা জিতেছেন সার্বিয়ান জকোভিচ।

ইতালিয়ান ওপেনে জকোভিচের এটি পঞ্চম শিরোপা এবং সবমিলিয়ে ৩৬তম এটিপি মাস্টার্স শিরোপা। তার চেয়ে বেশি এটিপি মাস্টার্স শিরোপা জেতেনি আর কেউ। গত মাসে ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন ওপেনের শিরোপা জিতে রাফায়েল নাদালের ৩৫ শিরোপা জয়ের রেকর্ড স্পর্শ করেছিলেন জকোভিচ।

মাসখানেকের মধ্যে এবার রোম মাস্টার্স জিতে নাদালকে ছাড়িয়ে গেলেন তিনি। এটিপি মাস্টার্সের শিরোপা জয়ের রেকর্ডে তিন নম্বরে রয়েছেন রজার ফেদেরার, তার শিরোপা ২৮টি। এদিকে ইতালিয়ান ওপেনের শিরোপাটি জোকোভিচের ক্যারিয়ারের ৮১তম এবং এই বছরে চতুর্থ শিরোপা।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]