উৎকণ্ঠা নিয়েই শুরু হচ্ছে প্রিমিয়ার হকি লিগ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ১৮ অক্টোবর ২০২১

চল্লিশ মাসেরও বেশি সময় পর ঘরোয়া হকির শীর্ষ আসর মাঠে গড়িয়েছিল ক্লাব কাপ দিয়ে। টুর্নামেন্ট শেষ হলেও তাতে কোন স্বস্তি ছিল না। মাঠে গন্ডগোল ও শাস্তিকে কেন্দ্র করে প্রিমিয়ার লিগের সর্বশেষ আসরের চ্যাম্পিয়ন মোহামেডানের টুর্নামেন্ট বর্জন আয়োজকদের বিপাকে ফেলেছিল।

সবচেয়ে বড় কথা, লিগের সময়টা যে উত্তপ্ত হতে পারে তার একটা আভাস কিন্তু দিয়ে গেছে মৌসুমের প্রথম টুর্নামেন্ট। ২০১৮ সালে অনুষ্ঠিত সর্বশেষ লিগটা ভালভাবে শেষ হয়নি।

মোহামেডান ও মেরিনার্সের মধ্যকার শেষ ম্যাচ ছিল অসমাপ্ত। প্রায় ৬ মাস পর ষোষণা করা হয়েছিল সেই ম্যাচের ফল। এমন এক তিক্ত অভিজ্ঞতা নিয়েই প্রায় সাড়ে ৩ বছর পর আবার শুরু হচ্ছে প্রিমিয়ার লিগ।

এই উৎকণ্ঠার মধ্যেই মঙ্গলবার মাঠে গড়াচ্ছে ঘরোয়া হকির সবচেয়ে মর্যাদার আসর প্রিমিয়ার লিগ। ১২ ক্লাবের এই লিগ হবে দুই পর্বে। প্রথম লেগের পর শীর্ষ ৫ ক্লাব নিয়ে হবে সুপার ফাইভ। হকি অঙ্গনের মানুষের প্রত্যাশা ভালোয় ভালোয় যেনো লিগটা শেষ হয়।

বাংলাদেশ হকি ফেডারেশন সতর্ক। যে কারণে লিগের প্রথম ম্যাচ থেকেই বাঁশি বাজাবেন বিদেশি আম্পায়ার। লিগ পরিচালনার জন্য একজন শ্রীলংকান আম্পায়ার ইতমধ্যেই ঢাকায় পৌঁছে গেছেন।

বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেছেন, ‘মঙ্গলবার আসবেন একজন ভারতীয় আম্পায়ার। বিদেশি আম্পায়ার দিয়েই পরিচালিত হবে প্রিমিয়ার লিগ।’

দলের অধিনায়ক রাসেল মাহমুদ জিমিকে এক ম্যাচ নিষিদ্ধ ও অর্থ জরিমানা করায় ক্লাব কাপ টুর্নামেন্টের সেমিফাইনাল খেলেনি মোহামেডান। বাতাসে গুঞ্জন ছিল সাদা-কালোরা লিগও বর্জন করতে পারে।

তবে ক্লাবের অন্যতম পরিচালক ও হকি কমিটির চেয়ারম্যান মঞ্জুর আলম বলেছেন, ‘মোহামেডান সবসময়ই খেলার পক্ষে। শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়েই আমরা লিগ শুরু করতে যাচ্ছি।’

মওলানা ভাসানী স্টেডিয়ামে লিগের উদ্বোধনী দিনে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। দুপুর ২টায় ক্লাব কাপ চ্যাম্পিয়ন মেরিনার্স খেলবে বাংলাদেশ পুলিশের বিপক্ষে, বিকেল ৪টায় প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন মোহামেডান খেলবে দিলকুশা স্পোর্টিং ক্লাবের বিপক্ষে এবং সন্ধ্যা ৬টায় আবাহনীর প্রতিপক্ষ আজাদ স্পোর্টিং ক্লাব।

প্রিমিয়ার লিগ উপলক্ষ্যে সোমবার মওলানা ভাসানী স্টেডিয়ামের হকি ফেডারেশনের সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ হকি ফেডারেশনের সহ-সভাপতি জাকি আহমেদ রিপন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ, কোষাধ্যক্ষ হাজী মো. হুমায়ুন, লিগ কমিটির সম্পাদক খাজা তাহের লতিফ মুন্না।

আরআই/এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]