নিষিদ্ধই রইলেন সুয়ারেজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৭ এএম, ১৩ জানুয়ারি ২০১৬

দুই নগর প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও এসপানিওলের কোপা দেল রের উত্তেজনাপূর্ণ ম্যাচে প্রতিপক্ষের খেলোয়াড়দের উস্কানি দেয়ার অপরাধে গত শুক্রবার লুইস সুয়ারেজকে দুই ম্যাচে নিষিদ্ধ করা হয়। এ নিষেধাজ্ঞার বিপক্ষে আপিল করেছিলেন বার্সা কর্তৃপক্ষ। কিন্তু স্প্যানিশ ফেডারেশনের আপিল কমিটি আপিলটি খারিজ করে দেয়।

আপিল কমিটি জানায়, সুয়ারেজকে নির্দোষ প্রমাণ করতে বার্সেলোনার উপযুক্ত কোন তথ্য  নেই। মূল ঘটনা হচ্ছে প্রতিশোধ নেয়ার জন্য ড্রেসিং রুমের টানেলে প্রতিপক্ষের খেলোয়াড়দের জন্য তিনি অপেক্ষা করছিলেন। এটা একটি পরিকল্পিত আক্রমণ।

এদিকে, নিষেধাজ্ঞা বহাল থাকায় কোপা দেল রের ফিরতি লেগে এসপানিওলের বিপক্ষে খেলতে পারবেন না সুয়ারেজ। এছাড়াও দল কোয়ার্টার ফাইনালে গেলে এক ম্যাচ বেঞ্চেই কাটাতে হবে তাকে।

গত বুধবার রাতে ৪-১ গোলে এসপানিওলকে উড়িয়ে দেয় বার্সেলোনা। সে ম্যাচের ৭৫ মিনিটে সুয়ারেজের উদ্দেশ্যে বাজে মন্তব্য করায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন এসপানিওলের মিডফিল্ডার পাপে দিয়োপ। মাঠে পাপে দিয়োপের লাল কার্ড পাওয়ার পরও বাজে মন্তব্য ভুলতে পারেননি সুয়ারেজ। ম্যাচ শেষে টানেলে প্রতিপক্ষের খেলোয়াড়দের জন্য অপেক্ষা করেন। এ সময় এসপানিওল খেলোয়াড়রা তার পাস দিয়ে যাওয়ার সময় উস্কানি দিয়ে বলেন, “তোমাদের জন্যই অপেক্ষা করছি। এদিকে আসো। তোমরা সবাই অপদার্থ।” -এরপর এসপানিওল খেলোয়াড়দের সঙ্গে এ নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়ে পড়েন তিনি।

আরটি/এএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]