শেখ কামাল আন্তঃস্কুল ও মাদরাসা অ্যাথলেটিকস শুরু ১৪ জানুয়ারি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০২ পিএম, ০৮ জানুয়ারি ২০২৩

আগামী ১৪ জানুয়ারি সারাদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র আধুনিক ক্রীড়ার রূপকার শহীদ শেখ কামালের নামকরণে ‘শেখ কামাল আন্তঃস্কুল ও মাদরাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০২৩’ শুরু হচ্ছে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া গত নভেম্বরে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতির দায়িত্ব নেওয়ার পর তিনি বাংলাদেশে তৃণমূল পর্যায় থেকে এ প্রতিযোগিতা আয়োজনের উদ্যোগ নেন।

১৯৭৪ সালে দেশে সর্বশেষ বৃহৎ পরিসরে অ্যাথলেটিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল। দীর্ঘ প্রায় ৪৮ বছর পরে আবারও তৃণমূল পর্যায়ে অ্যাথলেটিক প্রতিযোগিতার আয়োজন হচ্ছে।

প্রতিযোগিতার প্রাথমিক সময়সূচি: ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে ১৪-২৮ জানুয়ারি; জেলা পর্যায়ে ০১-০৫ ফেব্রুয়ারি, বিভাগীয় পর্যায়ে ০৯-১৩ ফেব্রুয়ারি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। জাতীয় পর্যায়ের সময়সূচি পরে নির্ধারণ হবে।

এ প্রতিযোগিতা শ্রেণিভিত্তিক চারটি গ্রুপে ৩২টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। যেমন- ‘ক’ ও ‘খ’ গ্রুপ (৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির ছাত্রছাত্রী) ইভেন্ট: ১০০মিটার, ২০০মিটার, হাইজাম্প ও লংজাম্প। ‘গ’ ও ‘ঘ’ গ্রুপ (৯ম থেকে ১০ শ্রেণির ছাত্র ও ছাত্রী) ইভেন্ট: ১০০মিটার, ২০০মিটার, ৪০০মিটার, ৮০০মিটার, ১৫০০মিটার, হাইজাম্প, লংজাম্প, ট্রিপুল জাম্প, জ্যাভলিন, শটপুট, ডিসকাস থ্রো ও ৪১০০মিটার রিলে।

এ প্রতিযোগিতার সব ব্যয় নির্বাহের জন্য স্পন্সরশিপ সংগ্রহ করা হচ্ছে। এতে সরকারের কোনো আর্থিক সংশ্লেষ থাকবে না।

এসইউজে/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।