অ্যামাজন থেকে প্রকাশ হয়েছে ইমলাক খানের ই-কাব্যগ্রন্থ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:২৯ পিএম, ১৭ জুন ২০২১ | আপডেট: ১২:৫৯ পিএম, ১৭ জুন ২০২১

অ্যামাজন থেকে প্রকাশ হয়েছে প্যারিস প্রবাসী কবি ইমলাক খানের ই-কাব্যগ্রন্থ ‘মাই সিক্রেট লাভ’। গত ১২ জুন বইটি প্রকাশ হয়। বইটি অ্যামাজন ও গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে। বাংলা, ইংরেজি ও ফরাসি ভাষায় প্রকাশ হয়েছে বইটি।

কবিতা হৃদয়ের গ্রন্থিত কথামালা। দায়বদ্ধ কবি ইমলাক খানের ‘মাই সিক্রেট লাভ’ বইয়ে প্রকাশ হয়েছে শব্দশৈলী ও ভাবের গভীরতা।

১৯৭৯ সালের ৩ জুলাই সুনামগঞ্জে ইমলাক খানের জন্ম। বাবা বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম খান পাঠান এবং মা ফরিদা বেগম খান। প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা শেষে তিনি এগ্রিকালচারাল ট্রেনিং ইনস্টিটিউট (এটিআই) সিলেট থেকে কৃষি বিষয়ে ডিপ্লোমা অর্জন করেন।

তার লেখালেখির সূচনা মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র থাকা অবস্থায়। ১৯৯৬ সালে বাংলাদেশ শিশু একাডেমি প্রকাশিত মাসিক ‘শিশু’তে প্রথম লেখা প্রকাশিত হয়। পরে বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক দৈনিক সংবাদপত্র ও সাময়িকীতে তার অসংখ্য লেখা প্রকাশিত হয়।

এ পর্যন্ত তার প্রকাশিত বই ৯টি। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ‘সাদাকালো’, ‘যে আগুনে দগ্ধ হই’, ‘নীল নীলিমায় তুমি’, ‘জল ও যুবতি’, ‘প্রকৃতি ও নারী’, ‘শত কবির কাব্য’ এবং ‘এসো মিলি আলোর পথে’।

বর্তমানে তিনি প্যারিস প্রবাসী। ইমলাক খান ২০০২ সালে তরুণ প্রকাশক হিসেবে ‘সিলেট সিটি অ্যাওয়ার্ড’ লাভ করেন। লেখালেখির জগৎ ছাড়াও ইমলাক খান দীর্ঘদিন ধরে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও মানবিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত।

তিনি ভারত, নেপাল, থাইল্যান্ড, লাওস, জার্মানি, স্পেন, পর্তুগাল, বেলজিয়াম, সুইজারল্যান্ড ও হল্যান্ডসহ বিভিন্ন দেশ ভ্রমণ করে বিচিত্র অভিজ্ঞতা অর্জন করেছেন।

এসইউ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]