ফাস্ট প্লেব্যাক ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ০৭ জুন ২০২১ | আপডেট: ০৭:২২ পিএম, ০৮ জুন ২০২১

ভয়েস মেসেজ প্রযুক্তি আরও উন্নত করেছে হোয়াটসঅ্যাপ। ইতিমধ্যে তাদের দীর্ঘ প্রতীক্ষিত ফাস্ট প্লেব্যাক ফিচার লঞ্চ করেছে সংস্থাটি। জেনে নিন এই ফাস্ট প্লেব্যাক ফিচার সম্পর্কে।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের মধ্যে অনেকেই রয়েছেন, যারা টাইপ করতে বা ফোনে কথা বলতে পছন্দ করেন না। সেক্ষেত্রে ভয়েস মেসেজের সাহায্য নেন তারা। নিজের বক্তব্য মেসেজের মাধ্যমে পাঠিয়ে দেন। ফলে টাইপও করতে হয় না। কথাও বলতে হয় না। কিন্তু পৌঁছে দেয়া যায় নিজের বক্তব্য।

jagonews24

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে বলা হয়েছে, এ নতুন ফিচার ফাস্ট প্লেব্যাকের দ্বারা এবার সেই মেসেজের স্পিড বা গতিও নিয়ন্ত্রণ করতে পারবেন ব্যবহারকারীরা।

এবার হোয়াটসঅ্যাপে কোনো ভয়েস মেসেজ এলে, তার পাশে দেখাবে তিনটি স্পিড অপশন- 1x, 1.5x এবং 2x। এদের মধ্যে কোনো একটি বেছে নিলেই সেই নির্দিষ্ট স্পিডে ভয়েস মেসেজটি শোনা যাবে।

jagonews24

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ দাবি করেছে, আজকালকার ব্যস্ত জীবনে এই নতুন ফিচার অনেকটাই সময় বাঁচাবে। এছাড়া এমন অনেকেই রয়েছেন, যারা দীর্ঘ ভয়েস মেসেজ পাঠান। তাদের মেসেজ খুব কম সময়ে শুনে নেয়া যাবে এ নতুন ফিচারের সাহায্যে।

ফাস্ট প্লেব্যাক ফিচারটি কোনোভাবেই মেসেজ প্রেরকের কণ্ঠস্বর বিকৃত করবে না বলেই হোয়াটসঅ্যাপ দাবি করেছে।

 

 

 

এমএমএফ/এএসএম//জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]