এক চার্জে ৪৮ দিন চলবে এই স্মার্টফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৯ পিএম, ২১ নভেম্বর ২০২২

একবিংশ শতাব্দীতে এসে স্মার্টফোন ছাড়া এক মুহূর্তও চিন্তা করা যায় না। দূর-দুরান্তে যোগাযোগের পাশাপাশি বিশ্বের যে কোনো প্রান্তের খবরা-খবর সব জানা যায় এক ক্লিকে। সোশ্যাল মিডিয়ায় কেউ বুঁদ হয়ে আছে, কেউবা ইউটিউব বা টিকটকে কন্টেন্ট তৈরি করে মাসে লাখ লাখ টাকা ইনকাম করছেন।

এবার এমন একটি স্মার্টফোন এলো বাজারে, যেটি পানিতে ভিজলেও নষ্ট হবে না। একবার পুরো চার্জ দিলে ৪৮ দিন চালাতে পারবেন নিশ্চিন্তে। ওকিটেল নিয়ে এলো নতুন স্মার্টফোন। দুর্দান্ত সব ফিচার নিয়ে বাজারে ওকিটেল ডব্লিউপি২১ স্মার্টফোন।
এফএইচডি+রেজুলেশনের সঙ্গে ৬.৭৮ ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে ৷ একই সঙ্গে ১২০ হার্জ রিফ্রেশ রেট। এই ডিসপ্লেটি AOD সাপোর্ট করবে ৷

এছাড়াও এতে আলাদা ব্যাচ প্রয়োগ করা হয়েছে ৷ ইচ্ছা মতো ফটোগ্রাফিও করতে পারবেন এই স্মার্টফোন দিয়ে। এতে দেওয়া হয়েছে রগ্ড অ্যান্ডসেটে ট্রিপল রিয়ার ক্যামেরা, যা ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স, ৬৮৬ প্রধান সেন্সর, ২০এমপি নাইট ভিশন ক্যামেরা, ২এমপি ম্যাক্রো ইউনিট।

স্মার্টফোনটিতে দেওয়া হয়েছে ৯,৮০০এমএএইচ ব্যাটারি। সংস্থাটির দাবি, একবার চার্জ দিলে ফোন চলবে ১,১৫০ ঘণ্টা পর্যন্ত। টানা ১২ ঘণ্টা ভিডিও প্লেব্যাক হতে পারে একবার চার্জ দিলেই ৷ ১২ জিবি র‌্যাম, ২৫৬জিবি স্টোরেজ থাকছে ৷ যাতে মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সুবিধা ৷

পানি ও ধুলা থেকে সুরক্ষায় IP69K ডাস্ট রেজিস্টার প্রযুক্তি রয়েছে ৷ এছাড়াও যে কোনো আবহাওয়ায় স্মার্টফোনটি নিজেকে রক্ষা করতে পারবে বলেও দাবি করছে সংস্থাটি। মাত্র ৩৯৮ গ্রাম ওজনের স্মার্টফোনটির পরিমাপ ১৭৭.৩ x ৮৪.৩ x ১৪.৮ ইঞ্চি। ব্লুটুথ ৫.০ সাপোর্ট করবে এবং অ্যান্ড্রয়েড ১২ ওএস-এ চলতে পারে স্মার্টফোনটি ৷ স্মার্টফোনটির দাম মাত্র ২৮০ ডলার। বাংলাদেশি মুদ্রায় ২৯ হাজার টাকা। ২৪ নভেম্বর থেকে ই-কমার্স সাইট অলিএক্সপ্রেসের মাধ্যমে কেনা যাবে স্মার্টফোনটি।

সূত্র: গিজমোর চায়না

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।