এক চার্জে ৭ দিন চলবে নয়েজের এই স্মার্টওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ০৭ জানুয়ারি ২০২৩

ভারতের বাজারে এলো নয়েজের নতুন স্মার্টওয়াচ নয়েজ কালারফিট ক্যালিবার বাজ। ব্লুটুথ কলিং ফিচার ছাড়াও অসংখ্য স্বাস্থ্য ও ফিটনেস ফিচার নিয়ে হাজির হয়েছে এই স্মার্টওয়াচটি। এছাড়াও সংস্থার দাবি, একবার পুরোপুরি চার্জে টানা ৭ দিন ব্যাটারি ব্যাকআপ দেবে।

নতুন স্মার্টওয়াচটিতে ১.৬৯ ইঞ্চি ডিসপ্লে রয়েছে। যাতে সর্বোচ্চ উজ্জ্বলতা ৫৫০ নিট এবং ২৪০×২৮০ পিক্সেল রেজোলিউশন অফার করবে। তাছাড়া ঘড়িটিতে ১০০টিরও বেশি কাস্টমাইজেবল ওয়াচফেস রয়েছে। এছাড়া, স্মার্টওয়াচটির উল্লেখযোগ্য ফিচার হল ব্লুটুথ কলিং। এর জন্য ঘড়িটিতে ইনবিল্ট মাইক এবং স্পিকার উপস্থিত। সঙ্গে থাকছে ডায়াল প্যাড এবং রিসেন্ট লগস।

এর পাশাপাশি ফিটনেস ফিচার হিসেবে এই স্মার্টওয়াচে হার্ট রেট মনিটর, SpO2 সেন্সর, মেনস্ট্রুয়াল সাইকেল ট্রাকার উপলব্ধ। এমনকি ঘড়িটির স্ক্রিনের ডান দিকে থাকছে একটি বাটন, যার মাধ্যমে স্মার্টওয়াচটির সমস্ত ফাংশন নিয়ন্ত্রণ করা সম্ভব।

স্মার্টওয়াচটি ব্যবহারকারীর স্লিপ প্যাটার্ন, স্ট্রেস লেভেল এবং ব্রিদিং এক্সারসাইজ পরীক্ষা করতে পারে। এছাড়াও এতে ১০০টির ও বেশি স্পোর্টস মোড সাপোর্ট করে। এছাড়াও স্মার্টওয়াচটিতে নোটিফিকেশন ডিসপ্লে, ডিএনডি মোড, ওয়েদার অ্যান্ড স্টক আপডেট, রিমোট ক্যামেরা, মিউজিক কন্ট্রোল ইত্যাদি করা যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য নয়েজ কালারফিট ক্যালিবার বাজ স্মার্টওয়াচটিতে ব্য়বহার করা হয়েছে ৩০০ এমএএইচ ব্যাটারি। জেট ব্ল্যাক, রোজ পিংক, মিডনাইট ব্লু এবং অলিভ গ্রিন এই চারটি কালার অপশনে পাওয়া যাবে ঘড়িটি। ভারতীয় বাজারে স্মার্টওয়াচটির দাম থাকছে ১ হাজার ৪৯৯ টাকা। বাংলাদেশি মুদ্রায় ১ হাজার ৮৮৮ টাকা।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।