গেমারদের জন্য বিশেষ ইয়ারফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:৪২ পিএম, ০২ মার্চ ২০২৩

পিট্রোন নিয়ে এলো নতুন ইয়ারফোন। যেটি গেমারদের জন্য বিশেষ ফিচার সহ এসেছে। দিন দিন স্মার্ট গ্যাজেট জনপ্রিয় হয়ে উঠছে। বিশেষ করে ওয়্যারলেস হেডফোন, চার্জার, ইয়ারবাডগুলো সবার কাছেই প্রিয় হয়ে উঠছে। তারের ঝামেলা নেই সেই সঙ্গে ছোট্ট হওয়ায় সহজেই পকেটে বা ব্যাগে বহন করা যায়। গানপ্রেমী এবং গেমারদের কাছে তাই তো প্রথম পছন্দ ট্রু ওয়্যারলেস হেডফোন।

তবে সব ব্লুটুথ হেডফোনে ভালো গেমিং সম্ভব হয় না। যে কোনো ব্লুটুথ হেডফোনে সিগন্যাল পৌঁছাতে কিছুটা দেরি হয়। এই দেরিকে বলা হয় লেটেন্সি। এই কারণে গেমাররা সব সময় তারের হেডফোন ব্যবহারের দিকেই ঝোঁকেন। এবার গেমারদের কথা মাথায় রেখে কম লেটেন্সির ইয়ারফোন আনল পিট্রোন।

আরও পড়ুন: এক চার্জে ১৫০ ঘণ্টা চলবে যে ইয়ারফোন

কোম্পানির দাবি এক চার্জে দীর্ঘক্ষণ গেম খেলা যাবে এই ট্রু ওয়্যারলেসে। গেম খেলার সময় এই ইয়ারফোনে তারের ইয়ারফোনের মতোই ফিল পাবেন। সঙ্গে রয়েছে নয়েস ক্যান্সেলেশন। এক চার্জে ৩৫ ঘণ্টা চলবে এই ওয়্যারলেস ইয়ারফোন।

ইয়ারফোনটিতে রয়েছে ১৩ এমএম হাই ফ্রিডিলিটি ড্রাইভার, যা গেমিংয়ের জন্য বিশেষভাবে টিউন করা। থাকছে সারাউন্ড সাউন্ড এফেক্ট, যা গেমিংয়ের অভিজ্ঞতাকে অন্য উচ্চতায় নিয়ে যাবে।

নয়েজ ক্যান্সেলিংয়ের জন্য ট্রুটক প্রযুক্তির ব্যবহার করা হয়েছে ইয়ারফোনটিতে। এছাড়াও ইয়ারফোনে থাকছে আপ্টসেন্স প্রযুক্তি, যা মাত্র ৪০ এমএস আলট্রা লো লেটেন্সি ল্যাগ ফ্রি গেমিং সাউন্ড পেতে সাহায্য করবে।

আরও পড়ুন: কানের দুলেই শোনা যাবে গান, বলা যাবে কথা

ইয়ারফোনের ওজন মাত্র ৩.৫ গ্রাম। গেমারদের কথা মাথায় রেখেই এই ইয়ারফোনে দুর্দান্ত ডিজাইনের সঙ্গে রয়েছে আরজিবি লাইটিং। এছাড়াও থাকছে মাল্টি ফাংশন টাচ কন্ট্রোল। গেমিংয়ের সময় খুব সহজে কল রিসিভ করা যাবে এই ইয়ারফোনে। ব্লুটুথ ৫.৩ কানেক্টিফিটি পাবেন। টাইপ-সি পোর্টের মাধ্যমে চার্জ হবে এই ইয়ারফোনের কেস।

কালো, নীল ও হলুদ রঙে পাওয়া যাবে এই পিট্রোন বেসপডস ফ্লেয়ার ইয়ারফোনটি। ভারতীয় বাজারে ইয়ারফোনটির দাম থাকছে ১ হাজার ২৯৯ টাকা। বাংলাদেশি মুদ্রায় যা ১ হাজার ৬৭৫ টাকা। ই-কমার্স সাইট ফ্লিফকার্ট ও সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে পাবেন এটি।

সূত্র: লাইভমিন্ট

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।