দুর্দান্ত লুকে আসছে নতুন কেটিএম সুপার ডিউক

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:১৭ পিএম, ৩০ নভেম্বর ২০২৩

জনপ্রিয় টু হুইলার সংস্থা কেটিএম নিয়ে এলো নতুন সুপার ডিউক। প্রিমিয়াম মোটরসাইকেল সুপার ডিউক ১৩৯০আর বাজারে আনলো সংস্থাটি। বিশ্ব বাজারে চমক দিতে এই হাইপার ফাস্ট স্ট্রিট বাইকে বেশ কিছু দুর্ধর্ষ বৈশিষ্ট্য যোগ করেছে সংস্থা।

বাইকের বেশিরভাগ ডিজাইন, আগের কেটিএম মডেল সুপার ডিউক ১২৯০ এর সঙ্গে অনেকটাই মিল খায়। কিন্তু, এই বাইকের হেডলাইট এবং উইংলেট নতুন রেখেছে কেটিএম। মোটরবাইকের ডিজাইনের থেকেও নজরকাড়া এতে উপস্থিত স্পেসিফিকেশন এবং তার পারফরম্যান্স।

হাইপার ফাস্ট স্ট্রিট বাইকে নতুন এলসি৮ ইঞ্জিন দিয়েছে সংস্থা। এই ভি টুইন মোটর ১০,০০০ আরপিএমে সর্বোচ্চ ১৯০ হর্সপাওয়ার এবং ৮,০০০ আরপিএমে ১৪৫ এনএম টর্ক তৈরি করতে পারে। সঙ্গে রয়েছে ৬ স্পিড গিয়ারবক্স। ফুয়েল ক্যাপাসিটিও আগের থেকে বাড়িয়েছে কেটিএম।

আরও পড়ুন: নতুন হিমালয়ান ৪৫০ আনলো রয়্যাল এনফিল্ড

কেটিএম সুপার ডিউকে পাবেন ১৭.৫ লিটার ফুয়েল ট্যাংক। পাথুরে জমি হোক অথবা সমান রাস্তা, যে কোনো পরিস্থিতিতে মসৃণ রাইডিং পেতে বাইকে রয়েছে আপসাইড ডাউন ফর্ক এবং মনোশক সাসপেনশন। বাইকের ড্রাই ওয়েট রয়েছে ২০০ কেজি। বাইকে বিশেষ ক্যাম শিফট সিস্টেমও রয়েছে যা উচ্চ শক্তি এবং টর্ক উত্পন্ন করতে সাহায্য করবে।

এই বাইকে রয়েছে একাধিক রাইডিং মোড-অটো কমফোর্ট রেইন, স্ট্রিট এবং স্পোর্ট, ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম, ফুল কালার 5 ইঞ্চি টিএফটি ইনস্ট্রুমেন্ট কনসোল, টায়ার প্রেশার মনিটরিং সিস্টেম, ডুয়াল চ্যানেল ইত্যাদি। বাইকে বিশেষ অ্যাডভান্স অ্যান্টি হুইলি ফিচারও রয়েছে, যা একটি বাটনের মাধ্যমে কাজ করে। আগামী বছরের শুরুতেই বিক্রি শুরু হবে এই বাইকটি।

সূত্র: অটোকার ইন্ডিয়া

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।