রিমোট খুঁজতে হবে না, ভয়েস কমান্ডেই চলবে এসি

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১:৪২ এএম, ১৩ এপ্রিল ২০২৪

আমাদের ঘরের কোন জিনিসটা সবচেয়ে বেশি হারায় বলেন তো? সবার প্রথমেই সবাই যে জিনিসটার নাম বলবেন তা হচ্ছে রিমোট, টিভি বা এসির রিমোট ঠিক সময়ে খুঁজে পাওয়া অনেক বড় সৌভাগ্যের ব্যাপার বৈকি! তবে এবার থেকে আর রিমোট খুঁজতে হবে না, মুখে বললেই এসি কাজ করবে।

এমনই এসি বাজারে আনলো হিটাচি। অনেকেই গরম থেকে একটু স্বস্তি পেতে এসি কেনার কথা ভাবছেন। যত দিন যাচ্ছে প্রযুক্তি তত উন্নত হচ্ছে এবং জীবন সহজ হচ্ছে। এবার তেমন প্রযুক্তি সম্পন্ন এসি আনল হিটাচি।

কোম্পানির এই এসি ১ টন এবং ১.৫ টন ক্যাপাসিটিতে পাওয়া যাবে এই মেশিন। রয়েছে ভয়েস কন্ট্রোলের সুবিধা। আপনার গলার ভয়েস শুনে অন/অফ হবে মেশিন। কোম্পানির দাবি, এটি সেরা কুলিং দিতে সক্ষম, কারণ এতে রয়েছে এয়ারক্লাউড গো প্রযুক্তি।

আরও পড়ুন

আজকাল একাধিক এয়ার কন্ডিশনিং সিস্টেমের মধ্যে নতুন প্রযুক্তির ব্যবহার শুরু হয়েছে। যা মানুষের ব্যবহারের অভিজ্ঞতা বাড়িয়ে তুলেছে। সেই লক্ষ্যেই হিটাচি তাদের নতুন এসি আইজিন এবং ইয়োসি সিরিজ লঞ্চ করেছে।

হিটাচির নতুন এসিতে সবথেকে বড় যে সুবিধা রয়েছে তা হলো ওয়াইফাই সাপোর্ট এবং এয়ারক্লাউড প্রযুক্তি। ব্যবহারকারী যে কোনো জায়গা থেকে স্মার্টফোনের মাধ্যমে নিয়ন্ত্রণ করতে পারবেন। পাশাপাশি এতে রয়েছে ভয়েস কমান্ডের সুবিধা। অর্থাৎ ব্যবহারকারীর গলার আওয়াজ চিনে অপারেট হবে মেশিন।

মুখে বললেই অন/অফ হবে এই এসি। পাশাপাশি তাপমাত্রা এবং মোড পরিবর্তন করার সুবিধা রয়েছে এতে। হিটাচি আইজিন ৩৫০০ এসডব্লিউএক্সএল এবং ইয়োসি ৫৫০০ এসডব্লিউএক্সএল দুটি এসিই শক্তিশালী কুলিং দিতে পারে বলে দাবি করেছে কোম্পানি। এর মধ্যে আইজিন মডেল ৩ স্টার এবং ইয়োসি সিরিজ ৫ স্টার রেটিংযুক্ত। দুই এসি ১ টন এবং ১.৫ টন ক্যাপাসিটির সঙ্গে পাওয়া যাবে।

অন্যান্য ফিচার্সের মধ্যে রয়েছে হেক্সা সেন্সর, মাই মোড, পাওয়ারফুল মোড, ওয়ান টাচ সুপার সাইলেন্ট, স্লিপ মোড, অন/অফ টাইমার, কপার টিউব, ফিল্টার ক্লিন ইন্ডিকেটর, আপ/ডাউন সুইং, স্টেবিলাইজার ফ্রি অপারেশন, ব্ল্যাক লাইট রিমোট কন্ট্রোলার ইত্যাদি। অফলাইন ছাড়াও সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট ও ই-কমার্স সাইট থেকে কিনতে পারবেন এই এসি।

আরও পড়ুন

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।