যেসব পরিবর্তন আসছে উইন্ডোজ মিডিয়া প্লেয়ারে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ২২ নভেম্বর ২০২১

নতুন মিডিয়া প্লেব্যাক অ্যাপ যুক্ত হচ্ছে মাইক্রোসফট উইন্ডোজ ১১-তে। থাকছে নতুন নতুন ফিচার। উইন্ডোজ ইনসাইডার গ্রাহকরা এখনই ‘মিডিয়া প্লেয়ার ফর উইন্ডোজ ১১’ নামের অ্যাপটি ব্যবহার করতে পারছেন।

অ্যাপটি মিউজিক এবং ভিডিও প্লেব্যাকের জন্য ডিজাইন করা হয়েছে। যারা গ্রোভ মিউজিক অ্যাপ ব্যবহার করতেন তারা নতুন অ্যাপের আপডেট করতে পারবেন।

মাইক্রোসফটের উইন্ডোজ ইনবক্স অ্যাপস টিমের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার লিড ডেভ গ্রোচকি জানান, এই মিডিয়া প্লেয়ারের মূল বৈশিষ্ট্য হলো এটি একটি সম্পূর্ণ মিউজিক লাইব্রেরি যা দ্রুত ব্রাউজ করতে এবং মিউজিক বাজানোর প্লেলিস্ট তৈরি ও পরিচালনা করার সুযোগ দেবে।

গ্রোভ মিউজিক অ্যাপের লাইব্রেরি এবং প্লেলিস্ট স্বয়ংক্রিয়ভাবে নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপে মাইগ্রেট হয়ে যাবে। মাইক্রোসফট জানিয়েছে, ব্যবহারকারীরা কী শুনতে চান সেটি সহজেই লাইব্রেরি থেকে ব্রাউজ করতে পারবেন।

এ ছাড়া প্লেলিস্ট তৈরি ও ব্যবস্থাপনা করতে পারবেন। প্লেব্যাকের সময় অ্যালবাম আর্ট ও ‘রিচ আর্টিস্ট ইমেজারি’ ফুল স্ক্রিন অথবা মিনি-প্লেয়ার মোডেও দেখা যাবে।

উইন্ডোজ-১১ ব্যবহারকারীরা এই নতুন অ্যাপটি কবে থেকে ব্যবহার করতে পারবেন তা এখনও নিশ্চিত করে জানা যায়নি। তবে ১৬ নভেম্বর থেকে ডেভ চ্যানেলে উইন্ডোজ ১১-এর পরীক্ষামূলক সংস্করণের সঙ্গে এই নতুন মিডিয়া প্লেয়ার অ্যাপটি পরীক্ষা করা শুরু করছে মাইক্রোসফট।

সূত্র: দ্য ভার্জ

কেএসকে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]