আইওএস’র জন্য ‘রিঅ্যাকশনস’ আসছে টুইটারে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:৪৬ পিএম, ২৯ নভেম্বর ২০২১

বছরজুড়েই ফেসবুক মালিকানাধীন টুইটার একের পর এক ফিচার এনেছে ব্যবহারকারীদের জন্য। এবার আইওএস ব্যবহারকারীদের জন্য ‘রিঅ্যাকশনস’ ফিচার আনতে যাচ্ছে টুইটার। ফিচারটি এখনো পরীক্ষা করা হচ্ছে।

‘রিঅ্যাকশনস’ ফিচারটি ব্যবহার করে ব্যবহারকারীরা ‘টিয়ার্স অফ জয়’, ‘থিংকিং ফেইস’, ‘ক্ল্যাপিং হ্যান্ডস’ এবং ‘ক্রাইং ফেইসের’ মতো রিঅ্যাকশন দিতে পারবেন। শুধু রিঅ্যাকশনস-ই নয়, শিগগির আইওএস ব্যবহারকারীদের জন্য আসছে ‘ডাউনভোট’ ও ‘সর্টেড রিপ্লাইয়ের’ মতো ফিচারও।

এখন যে কোনো আলোচনার ব্যাপারে কেমন অনুভব করছেন তা জানাতে সাহায্য করবে ফিচারটি। পাশাপাশি অন্যরা টুইট কীভাবে নিচ্ছে তা-ও বোঝা যাবে এই ফিচারের মাধ্যমে।

ফিচারের খবরটি আগাম জানিয়েছেন রিভার্স প্রকৌশলী নিমা ওজি। তার বরাত দিয়ে ৯টু৫ম্যাক আরও জানিয়েছে, মাইক্রোব্লগিং সাইটটি এখন থেকে ডাউনভোট ফিচারের ডেটা সংরক্ষণ করবে। এ ফিচারটিও যে দ্রুতই আসবে, এটি সেদিকেই ইঙ্গিত করছে।

ডাউনভোট কীভাবে কাজ করে তা ব্যবহারকারীদের বোঝাতে নতুন ট্যাব নিয়ে এসেছে বলেও উল্লেখ করেছে প্রযুক্তি সাইটটি। গত অক্টোবরই ফিচারটির পরীক্ষায় হাত দিয়েছিল টুইটার। এতোদিনে ডাউনভোটের অবস্থানে কিছুটা পরিবর্তন এনেছে প্ল্যাটফর্মটি।

সূত্র: ৯টু৫ম্যাক

কেএসকে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]