এক চার্জে ২০০ ঘণ্টা চলবে ইয়ারবাড

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩:২১ পিএম, ২৬ জানুয়ারি ২০২২

গান শুনতে কিংবা চলতি পথে কথা বলতে কানে ফোন ধরে থাকার দিন ফুরিয়েছে বহুকাল আগেই। বিকল্প হিসেবে ইয়ারফোন ব্যবহার করেন সবাই। তবে তারবিহীন ইয়ারবাড এখন সবচেয়ে জনপ্রিয়। খুব সহজে বহনযোগ্য এবং ঝামেলাহীন হওয়ায় বাড়ছে জনপ্রিয়তা।

তাই তো নির্মাতা প্রতিষ্ঠানগুলোও নতুনসব ফিচার যুক্ত ইয়ারবাড আনছে বাজারে। এবার বাজারে এলো নতুন একটি ইয়ারবাড। সংস্থার দাবি, একবার চার্জে ইয়ারবাডটি চলবে ২০০ ঘণ্টা।

ভারতের বাজারে সম্প্রতি আত্মপ্রকাশ করল নতুন UBON সংস্থার BT 350 AIR SHARK ট্রু ওয়্যারলেস ইয়ারবাড। হাই ফাই সাউন্ড কোয়ালিটি সঙ্গে আসছে। একটানা ২০ ঘন্টা প্লেব্যাক টাইম অফার করার পাশাপাশি ২০০ ঘন্টা পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম দেবে।এমনকি দীর্ঘক্ষণ ধরে কানে পরে থাকলেও ব্যবহারকারী স্বাচ্ছন্দ্যবোধ করবেন।

সিকিউর ফিট ডিজাইনের ফলে ইয়ারবাডটি কানে দিয়ে যেকোনো আউটডোর অ্যাক্টিভিটিও করা যাবে। এটি নয়েজ আইসোলেশন ফিচারের সঙ্গে আসায়, ইউজারদের রিয়েল-টাইম অভিজ্ঞতা প্রদানের পাশাপাশি ক্রিস্টাল ক্লিয়ার অডিও এক্সপেরিয়েন্স দিতে সক্ষম।

ইয়ারবাডটির বিশেষ কমফোর্ট ডিজাইনের ফলে দীর্ঘক্ষণ এটি কানে পড়ে থাকলেও কোনো অসুবিধা হবে না। তদুপরি, এটি কানে পরে ব্যবহারকারী রানিং, জগিংয়ের মত যে কোনো আউটডোর অ্যাক্টিভিটিও করতে পারবেন।

এতে থাকছে ইনবিল্ট মাইক, যা ক্রিস্টাল ক্লিয়ার অডিও অফার করবে। আরও রয়েছে টাইপ সি ফাস্ট চার্জিং সাপোর্ট। কানেক্টিভিটির জন্য এতে ব্লুটুথ ভি৫.১ উপলব্ধ। ইয়ারবাডটিতে দেওয়া হয়েছে টাচ কন্ট্রোল ফিচার সহ ডুয়াল মাইক সাপোর্ট। যা ইউজারদের গান শোনার সময় বা ফোনে কথা বলার মুহূর্তে কোনো ঝুটঝামেলা ছাড়াই ভলিউম কম-বেশি করার সুবিধা দেবে।

ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্টের জন্য এটি সিরি এবং গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট সহ এসেছে। ইউবোন বিটি ৩৫০ এয়ার সার্ক ওয়্যারলেস ইয়ারবাডের দাম রাখা হয়েছে ভারতীয় মুদ্রায় ৩ হাজার ৯৯৯ টাকা।

দেশের যে কোনো জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম কিংবা অফলাইন স্টোর থেকে কিনতে পাওয়া যাবে ইয়ারফোনটি। এর সাথে মিলবে ৬ মাসের ওয়্যারেন্টি। ব্ল্যাক এবং হোয়াইট এই দুটি কালার ভ্যারিয়েন্টে বেছে নিতে পারবেন ইয়ারবাডটি।

সূত্র: টাইম ফোকাস

কেএসকে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]