স্টাইলিশ লুকের স্কুটার আনছে সুজুকি

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:১৩ পিএম, ১৮ এপ্রিল ২০২৪

অন্যতম জনপ্রিয় টি হুইলার নির্মাতা সংস্থা সুজুকি নতুন স্কুটার আনছে বাজারে। নতুন ডিজাইন, ফিচার্স ও আপডেটের সঙ্গে আসছে সুজুকি অ্যাক্সেস ১২৫ স্কুটার। ২০১৬ সালে প্রথম লঞ্চ হয় সুজুকি অ্যাক্সেস ১২৫। ৮ বছর পর স্কুটারটির নতুন ভার্সন লঞ্চ করতে চলেছে সংস্থা।

নিত্য যাতায়াতে মানুষের ভরসা হয়ে উঠতে ১০ইঞ্চি রিয়ার হুইল, অতিরিক্ত স্টোরেজ স্পেস যোগ করতে চলেছে সুজুকি। এই স্কুটার তার লুক ও স্টাইলের জন্য যতটা পরিচিত, ঠিক ততটাই দক্ষ এটির মাইলেজ। প্রতি লিটারে ৪৫ কিলোমিটার মাইলেজ দেয় এই স্কুটারটি।

১২৫ সিসি ইঞ্জিন থাকায় পারফরম্যান্স ও পিক আপ বেশ ভালো। সর্বোচ্চ ৮.৬ হর্সপাওয়ার এবং ১০ এনএম টর্ক তৈরি করতে পারে এই স্কুটার। ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে ছুটতে পারে সুজুকি অ্যাক্সেস। রয়েছে ৫ লিটার ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি।

আরও পড়ুন

বর্তমানে যে মডেল বিক্রি হয় তার থেকে ডিজাইনে আলাদা হতে চলেছে। এটির হেডল্যাম্প নতুন ডিজাইনের হতে পারে। ট্রাফিক জ্যাম, অলি গলি দিয়ে নিত্য যাতায়াতের ক্ষেত্রে বেশ যুক্তিপূর্ণ স্কুটার সুজুকি অ্যাক্সেস। তা আরও আকর্ষণীয় করে তুলতে স্টোরেজ স্পেস বাড়াতে চলেছে সংস্থা।

বর্তমানে এই স্কুটারে ২১.৮ লিটার আন্ডার সিট স্টোরেজ পাওয়া যায়। আশা করা হচ্ছে, নতুন মডেলে আরও বেশি স্টোরেজ পাওয়া যাবে। পাশাপাশি নতুন এক্সহস্ট সিস্টেমও পাওয়া যেতে পারে। এখন দেখার স্কুটির ফিচার্সে নতুন কিছু সুবিধা যোগ করা হয় কি না। বর্তমানে অ্যানালগ ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার পাওয়া যায় স্কুটারে। এই স্কুটার খুব শিগগির আসবে বাজারে। তখন জানা যাবে এর কালার ভ্যারিয়েন্ট এবং দাম সম্পর্কে।

আরও পড়ুন

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।