দুই ঝরনার মিলন দেখবেন যেখানে

ভ্রমণ ডেস্ক
ভ্রমণ ডেস্ক ভ্রমণ ডেস্ক
প্রকাশিত: ০২:৩১ পিএম, ০৬ অক্টোবর ২০২১

ঝরনার সৌন্দর্য উপভোগ করার আগ্রহ সব পর্যটকেরই আছে! আর এজনই তো পাহাড়-জঙ্গল পেরিয়ে ট্রেকিংয়ের উদ্দেশ্যে রওনা হন পর্যকরা।

দেশের বিভিন্ন স্থানে নিশ্চয়ই ছোট-বড় সব ঝরনা দেখেছেন! তবে কখনও কি দুই ঝরনার মিলন দেখেছেন? এজন্য আপনাকে দেশের বাইরে যেতে হবে না।

দেশের মধ্যেই বিস্ময়কর এ সৌন্দর্য উপভোগ করতে আপনাকে যেতে হবে খাগড়াছড়িতে। সেখানকার দীঘিনালার মেরুং ইউনিয়নের বিষ্ণু কাবারিপাড়ায় গেলেই চোখে পড়বে দুই ঝরনার মিলন।

jagonews24

আর এই ঝরনার নাম দেওয়া হয়েছে ‘তৈছামা’, যার অর্থ হলো ঝরনার মা। ঝরনার মিলনস্থলকে বলা হয় তুয়ারি মাইরাং।

অ্যাডভেঞ্চার প্রিয় পর্যটকরা এরই মধ্যে ভিড় জমাচ্ছে স্থানটিতে। তৈছামা ঝরনায় যেতে পাড়ি দিতে হয় ছোট-বড় পাহাড়, জুম ক্ষেত, স্রোতস্বিনী ঝিরি ও পাথুরের রাস্তা।

jagonews24

লোকালয় থেকে ঘণ্টাখানেক হাঁটলেই পৌঁছে যাওয়া যায় দুই ঝরনার মিলনস্থলে। সেখানে গিয়েই দেখা মিলবে, উঁচু-নিচু পাহাড় ও চোখ ধাঁধানো সবুজ জুম।

পাহাড় থেকে যেদিকেই তাকাবেন চারপাশের সৌন্দর্য আপনাকে মুগ্ধ করবে। আর পাহাড়ের পথ পাড়ি দেওয়ার সময় মনে হবে, মেঘ যেন এসে আপনার হাতে ধরা দেবে!

jagonews24

তবে সেখানকার যাতায়াতে অবকাঠামো এখনও অনেকটা অনুন্নত। তবে শিগগিরই এর উন্নতি করা হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। এমনকি আগত পর্যটকদের নিরাপত্তা ও গাইড সুবিধাও দেওয়ার ব্যবস্থা করা হবে।

খাগড়াছড়িতে গেলে আরও দেখতে পারবেন বেশ কয়েকটি ঝরনা। এর মধ্যে তৈদুছড়া, তুয়ারি মাইরাং, রিছাং, তৈছামা অন্যতম।

জেএমএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]