শাবিতে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ বিতরণ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:৩২ পিএম, ২৬ মার্চ ২০১৯

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্কুল শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থটি বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব আয়োজিত দিনব্যাপী ‘খবরের পাতায় স্বাধীনতার কথা’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এ সময় তিনি শাহজালাল ইউনিভার্সিটি স্কুলের ৩৫ জন শিক্ষার্থীর হাতে এ বই তুলে দেন।

প্রধান অতিথির বক্তব্যে শাবি উপাচার্য বলেন, শাবি প্রেস ক্লাবের এ ধরনের উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়। যা নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ ও জীবনদর্শন সম্পর্কে জানার অন্যতম একটি মাধ্যম হিসেবে সহায়ক ভূমিকা পালন করবে।

স্কুল শিক্ষার্থীদের উদ্দেশে উপাচার্য ফরিদ উদ্দিন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের আদর্শ। বাংলার মানুষের অধিকার আদায় এবং মুক্তির জন্য সারাজীবন সংগ্রাম করে গেছেন তিনি। এদেশের মানুষকে উপহার দিয়েছেন বাংলাদেশ নামক স্বাধীন একটি ভূ-খণ্ড। বঙ্গবন্ধুর সংগ্রামী ইতিহাস ও জীবনদর্শন না জানলে বাংলাদেশের ইতিহাস অপূর্ণ থেকে যায়। তাই তোমাদের মতো স্কুল পড়ুয়া শিক্ষার্থীরা যারা আগামীতে দেশ ও জাতির কল্যাণে নিয়োজিত হবে, তোমাদেরকে অবশ্যই বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শ ধারণ করতে হবে।

শাবি প্রেস ক্লাবের সভাপতি জিয়াউল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জুনেদ আহমেদের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন- সেন্টার অব এক্সেলেন্সের পরিচালক অধ্যাপক ড. আখতারুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. জহির বিন আলম, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ, বঙ্গবন্ধু গবেষণা সেলের পরিচালক অধ্যাপক ড. এসএম হাসান জাকিরুল ইসলাম ও এগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. বেলাল উদ্দিন আহমেদ প্রমুখ।

এএম/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :