ঈদের ছুটি শেষে মুখরিত ঢাকা কলেজ

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৯ পিএম, ২৪ আগস্ট ২০১৯

পবিত্র ঈদুল আজহা, জাতীয় শোক দিবস ও শুভ জন্মাষ্টমী উপলক্ষে দীর্ঘ ১৩ দিনের ছুটি শেষে আজ খুলেছে ঢাকা কলেজ। দীর্ঘ ছুটি শেষে ক্লাস-পরীক্ষা শুরুর প্রথম দিনে শিক্ষার্থীদের পদচারণায় মুখর ছিল পুরো ক্যাম্পাস।

কলেজ খোলার প্রথম দিনেই শিক্ষার্থীদের উৎসবের আমেজে দেখা যায়। দীর্ঘদিন ছুটি ও ঈদের পর প্রথম দেখা হওয়ায় সহপাঠীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে ভুলছেন না কেউ।

dhaka

সকাল থেকে ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় শিক্ষার্থীদের খোশগল্প ও আড্ডা দিতে দেখা যায়। ফুলের বাগান, শহীদ মিনার, বিজয় চত্বর, পুকুরপাড়, চায়ের দোকানসহ পুরো ক্যাম্পাস ছিল শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত।

বাংলা বিভাগের শিক্ষার্থী নোমান রুমি বলেন, অনেক দিনের ছুটিতে বাড়িতে যেয়ে মা-বাবা, পরিবার-পরিজনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করার মজাই আলাদা। বাড়ি থেকে ঢাকায় এসে প্রথম দিন মন খারাপ ছিল তবে প্রিয় ক্যাম্পাসে এসে সবাইকে দেখে অনেক ভালো লাগছে। বন্ধুদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় হচ্ছে। প্রিয় শিক্ষকদের সঙ্গে দেখা হচ্ছে।

এদিকে বিভিন্ন বিভাগে গিয়ে দেখা যায়, সহকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন শিক্ষকরা। বাদ যাননি কর্মচারীরাও। ঈদের শুভেচ্ছা বিনিময় শেষে যার যার কাজে ব্যস্ত হয়ে পড়ছেন সবাই।

উল্লেখ্য, গত ১০ আগস্ট ১৩ দিনের ছুটিতে যায় ঢাকা কলেজ।

নাহিদ হাসান/বিএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]