মালদ্বীপের গ্লোবাল পিস অ্যাওয়ার্ড পেলেন ঢাকা কলেজের তানভীর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা কলেজ
প্রকাশিত: ০৮:২৪ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৯

মালদ্বীপে সদ্য অনুষ্ঠিত গ্লোবাল ইয়ুথ পিস অ্যাম্বাসেডর (জিওয়াইপিএ) সম্মেলনে পিস অ্যাওয়ার্ড পেয়েছেন মো. তানভীর আহমেদ। তিনি ঢাকা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শেষবর্ষের শিক্ষার্থী৷ তার গ্রামের বাড়ি মাদারীপুরের কালকিনি উপজেলায়৷

মালদ্বীপের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে গত ২৮ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত দেশটির রাজধানী মালেতে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে তানভীর আহমেদ বাংলাদেশি যুব সংগঠক হিসেবে অংশগ্রহণ করেন। এছাড়াও ঐশর্য্য রায় পূজা, শাহীন আক্তারসহ আরও ৪ তরুণ তার সঙ্গে এ সম্মেলনে যোগ দেন।

tan1

তানভীর আহমেদ ঢাকা কলেজের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত।

এ অর্জন সম্পর্কে তানভীর বলেন, বিদেশের মাটিতে দেশের হয়ে কোনো কিছু অর্জন করা লাল সবুজের এই পতাকার জন্য গৌরব। অ্যাওয়ার্ডের জন্য নাম ঘোষণার সময় বাংলাদেশ থেকে ভানভীর আহমেদ বলার পরের অনুভূতি কখনও ভাষায় প্রকাশ করার মতো নয়। আমার এই সামান্য অর্জন মুক্তিযুদ্ধে শহীদদের বিদেহী আত্মার শান্তি কামনায় উৎসর্গ করলাম। তাদের ছিনিয়ে আনা মানচিত্রই আমাকে ভালো কাজের সুযোগ এনে দিয়েছে।

tan1

তিনি আরও বলেন, এই অর্জন নতুন করে ভালো কাজে অনুপ্রাণিত করবে। কাজকে আরও বেগবান করবে এবং সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।

এ বিষয়ে ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ বলেন, বিষয়টি এখনও আমি জানি না, তবে এই ধরনের পুরস্কার যদি সে পেয়ে থাকে নিশ্চয় সেটা আমাদের জন্য গৌরবের৷ বিষয়টি জানার পর আমি আরও বিস্তারিত বলতে পারব।

জেএইচ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]