রাজশাহীতে শোভা পাচ্ছে বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্র

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ১১:৪৮ এএম, ১৮ ফেব্রুয়ারি ২০২০

রাজশাহী নগরজুড়ে শোভা পাচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ আলোকচিত্র। জাতির পিতার জন্মশতবার্ষিকী সামনে রেখে এসব আলোকচিত্র সাঁটিয়েছে রাজশাহী সিটি করপোরেশন।

নগরীর সব বাণিজ্যিক বিলবোর্ড, ইউনিপোলেও শোভা পাচ্ছে বঙ্গবন্ধুকে ঘিরে বিভিন্ন কার্যক্রম, পারিবারিক ও বৈদেশিক সম্পর্কিত ছবি ও চিত্র। ব্যানার-ফেস্টুনেও ফুটে উঠেছে এসব চিত্র।

RCC-Photo

বিশেষ করে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ, ১০ জানুয়ারি স্বদেশ প্রত্যাবর্তন, বিভিন্ন চুক্তি সম্পর্কিত সমঝোতা স্বাক্ষর, জাতিসংঘের ভাষণ, জনতার উদ্দেশ্যে বঙ্গবন্ধু হাত উচিয়ে শুভেচ্ছা, মুজিব-ইন্দিরা চুক্তি স্বাক্ষর, পরিবারের সঙ্গে বঙ্গবন্ধু-এমন নানা ধরনের ছবি।

নগর কর্তৃপক্ষ জানিয়েছে, জাতির পিতার জন্ম শতবার্ষিকী স্মরণীয় করে রাখতে এ উদ্যোগ নিয়েছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। তারই উদ্যোগে নগরীতে দুটি কাউন্ট ডাউন যন্ত্র স্থাপন করা হয়েছে। এখন নগরীজুড়ে চলছে শোভাবর্ধনের কার্যক্রম।

RCC-Photo

এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সর্বস্তরের জনসাধারণ। তারা বলছেন, মুজিববর্ষের সাজে সাজছে রাজশাহী। এতে একদিকে নগরীর সৌন্দর্য্য বৃদ্ধি পাচ্ছে, অন্যদিকে সাধারণ মানুষ বঙ্গবন্ধুর সংগ্রামী ও কর্মময় জীবনের তথ্য ও দুর্লভ আলোকচিত্র দেখতে যাচ্ছে।

RCC-Photo

এ ব্যাপারে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, মুজিববর্ষ স্মরণীয় করে রাখতে সিটি করপোরেশনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। নগরীতে যারা আসবেন, তারা যেন দেখেই অনেক কিছু বুঝতে পারেন। এছাড়া তরুণ প্রজন্মের জন্য থাকছে বিভিন্ন আয়োজন। স্কুল-কলেজগুলোতে বিতরণ করা হবে জাতির পিতার আত্মজীবনী। যাতে নতুন প্রজন্ম সহজেই বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারে।

RCC-Photo

মেয়র আরও বলেন, শহর সৌন্দর্য্য বর্ধনের কাজ চলছে। ধীরে ধীরে পুরো নগরীকে উৎসবের আমেজে নিয়ে আসা হবে। মানুষ যাতে জাতির পিতাকে স্মরণ করে, মনে রাখে সেই উদ্যোগ নিয়েই বছরজুড়ে থাকবে নানা আয়োজন।

ফেরদৌস/এমএএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।