‘নিয়োগ বাতিল হলে মরণ ছাড়া উপায় থাকবে না’

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাবি
প্রকাশিত: ০৫:৫৫ পিএম, ০৯ মে ২০২১

নিয়োগ বাতিল হলে মরণ ছাড়া কোনো উপায় থাকবে না বলেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সদ্য নিয়োগ পাওয়া ব্যক্তিরা। নিয়োগ বাতিলের ভয়ে তদন্ত কমিটির কাছে হাতজোড় করে ক্ষমাও চেয়েছেন অনেকে। এ ধরনের একটি ভিডিও এসেছে জাগোনিউজের হাতে।

শনিবার (৮ মে) শিক্ষামন্ত্রণালয়ের তদন্ত কমিটির সদস্যরা গাড়িতে ওঠার সময় অনেককে হাতজোড় করতে দেখা যায়। এসময় তারা বলতে থাকেন, স্যার আমাদের নিয়োগ না দিলে আত্মহত্যা করতাম। চাকরি বাতিল হলে আমাদের মরণ ছাড়া কোনো উপায় থাকবে না।

ভিডিওতে দেখা যায়, ছাত্রলীগের ৬০/৭০ জনের চাকরি হয়েছে দাবি করে ছাত্রলীগ নেতারা বলতে থাকেন, চাকরি বাতিল হলে আমরা মারা যাবো স্যার। আমরা ১/১১ এর সময় ভূমিকা রেখেছি। আমাদের ছবি পত্রিকায় ছাপা হয়েছে।

এসময় তদন্ত কমিটির প্রধান ড. আলমগীর হোসেন বলেন, আমরা জানলাম তো। আমরা জানার জন্যই এসেছি। এরপর ধন্যবাদ বলে গাড়ির দরজা বন্ধ করে দেন।

নিম্নমান সহকারী পদে নিয়োগ পাওয়াদের একজন নাম প্রকাশ না করার শর্তে বলেন, নিয়োগের পর সবাই আনন্দিত ছিল। তবে তদন্ত কমিটির আসার পর থেকে সবার মাথায় দুশ্চিন্তার ভাঁজ পড়েছে।

উল্লেখ্য, গত বুধবার (৫ মে) ১৩৭ জনকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দিয়ে যান বিদায়ী উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান। এরপর নানা বিতর্ক শুরু হলে তদন্ত কমিটি গঠন করে শিক্ষামন্ত্রণালয়। এরপর শনিবার (৮ মে) নিয়োগ পাওয়াদের যোগদান স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সালমান শাকিল/আরএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]