ঢাবিতে ‘অধ্যাপক ড. হাবিবা খাতুন ট্রাস্ট ফান্ড’ গঠন


প্রকাশিত: ০১:১৩ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ‘অধ্যাপক ড. হাবিবা খাতুন ট্রাস্ট ফান্ড’ গঠন করা হয়েছে। এই ট্রাস্ট ফান্ড গঠনের লক্ষ্যে অধ্যাপক হাবিবা খাতুনের মেয়ে এবং যুক্তরাষ্ট্রের টেক্সাস মেডিকেল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক ডা. নাহিদ জামাল রিয়ানন পাঁচ লাখ টাকার একটি চেক বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইনের কাছে হস্তান্তর করেন।

বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দফতরে আয়োজিত এক অনুষ্ঠানে এই চেক হস্তান্তর করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. মাহফুজুল ইসলাম, অধ্যাপক ড. মোহাম্মদ সিদ্দিকুর রহমান খান, সহকারী অধ্যাপক মাহমুদুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান এবং দাতার বোন ড. রাফিয়া এস. রাসু উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের স্নাতক (সম্মান) পরীক্ষায় যথাক্রমে ক, খ ও গ শাখায় সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত ৩ জন শিক্ষার্থীকে ‘অধ্যাপক ড. হাবিবা খাতুন ট্রাস্ট ফান্ড’ বৃত্তি প্রদান করা হবে।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক শিক্ষার্থীদের কল্যাণে ট্রাস্ট ফান্ড গঠনের জন্য দাতা ও তার পরিবারকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, ড. হাবিবা খাতুন ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের একজন অবসরপ্রাপ্ত অধ্যাপক।

এমএইচ/এসএইচএস/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]