কাজী নজরুল বিশ্ববিদ্যালয়

প্রথম ব্যাচ থেকেই সহকারী জজ তানিয়া

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাককানইবি
প্রকাশিত: ০৭:০৫ পিএম, ২৫ জানুয়ারি ২০২৩

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) আইন বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী হয়েই চমক দেখালেন তানিয়া আক্তার। ১৫তম সহকারী জজ নিয়োগ পরীক্ষায় মেধাতালিকায় ৯৩তম হয়েছেন।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেলে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন (বিজেএসসি) সচিবালয়ের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়েছে।

তানিয়া আক্তার বিশ্ববিদ্যালয়ে আইন ও বিচার বিভাগের প্রথম ব্যাচের (২০১৫-১৬ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী।

আরও পড়ুন: পাইলট হওয়ার স্বপ্ন থেকে সহকারী জজ পরীক্ষায় প্রথম

তার বাড়ি নেত্রকোনা সদরের মদনপুর ইউনিয়নের অধীন কাংশা গ্রামে। বাবা আব্দুর রাজ্জাক পেশায় একজন কৃষক। মা রেহেনা খাতুন একজন গৃহিণী। তিন মেয়ে ও এক ছেলের মধ্যে তানিয়া তৃতীয়।

নিজের অনুভূতি প্রকাশ করে তানিয়া আক্তার বলেন, আমার স্বপ্ন এত আকাশছোঁয়া ছিল না। আল্লাহর কাছে শুকরিয়া যে তিনি আমাকে এ পর্যায়ে আসার শক্তি ও ধৈর্য দিয়েছেন। আমি ন্যায়বিচার প্রতিষ্ঠায় কাজ করবো।

বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের প্রধান আহসান কবির বলেন, এটি আমাদের অনেক বড় একটি প্রাপ্তি। আইন বিভাগের যাত্রা শুরু হয়েছে ২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে। সে আমাদের প্রথম ব্যাচের শিক্ষার্থী। অনেক কষ্ট-পরিশ্রম করে তারা ক্লাস-পরীক্ষায় অংশ নিয়েছে। শিক্ষক ও ক্লাসরুম সংকট ছিল, কিন্তু নিজ পরিশ্রমের কারণে সে এটি অর্জন করতে পেরেছে।

এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।