শান্ত মারিয়াম বিশ্ববিদ্যালয়-নেপালের জিপি কৈরালার যৌথ চিত্রকর্ম

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৭ এএম, ২২ মার্চ ২০২৩

বর্ণাঢ্য আনুষ্ঠানিকতায় ২১ মার্চ থেকে শুরু হয়েছে শান্ত-মারিয়ম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি ও নেপালের বিখ্যাত জিপি কৈরালা ফাউন্ডেশন ও স্বনামধন্য সমকাল শিল্পী গোষ্ঠী, বাংলাদেশের যৌথ আন্তর্জাতিক চিত্রকর্ম প্রদর্শনী। কালারস অফ পিস শিরোনামে আয়োজিত এ প্রদর্শনী গতকাল বিকেল ৫টায় রাজধানীর উত্তরায় ক্রিয়েটিভ দ্য আর্ট গ্যালারিতে আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশস্থ নেপালের রাষ্ট্রদূত এইচ ই ঘনশ্যাম ভান্ডারী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরেণ্য শিল্পী অধ্যাপক হাসেম খান, শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ও সুন্দরবন কুরিয়ার সার্ভিস প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান ডা. আহসানুল কবীর, শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বরেণ্য চিত্রশিল্পী মোস্তাফিজুল হক। শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ প্রফেসর শামসুন নাহারের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে নেপাল ও বাংলাদেশের বিভিন্ন চিত্র শিল্পী ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

শান্ত মারিয়াম বিশ্ববিদ্যালয়-নেপালের জিপি কৈরালার যৌথ চিত্রকর্ম

প্রদর্শনীতে দুই দেশের সর্বমোট ৭১ জন শিল্পী নিজস্ব দেশের শিল্প, সংস্কৃতি তথা ঐতিহ্য ধারণ করে এমন যুগপদ মোটিভ ও কালারসের ৭১টি বিমূর্ত চিত্রকর্ম প্রদর্শন করেন।

তিন দিনব্যাপী আয়োজিত এ প্রদর্শনী ২১ থেকে ২৩ মার্চ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

এমএইচএম/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।