ইভটিজিংয়ে বাধায় হত্যা

এসএসসি পরীক্ষার্থী নীরবের খুনিদের বিচার চান ঢাবি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৪

মুন্সীগঞ্জের শ্রীনগরে নারীকে উত্ত্যক্তের প্রতিবাদ করতে গিয়ে উত্ত্যক্তকারীদের ছুরিকাঘাতে এসএসসি পরীক্ষার্থী নীরব হোসেন নিহত হওয়ার ঘটনায় প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে তারা হত্যাকারীদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে কিশোর নীরব হত্যার প্রতিবাদে ‘ব্রেভম্যান ক্যাম্পেইন’ এর ব্যানারে অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন করেন ঢাবি শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শফিকুল ইসলামের নেতৃত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন ওই বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষাথীরা।

মানববন্ধনে বক্তারা নীরব হত্যার বিচার চান এবং নারীর প্রতি সহিংসতা রোধ ও সহিংসতার প্রতিবাদকারীদের নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে আলোকপাত করেন। এসময় মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীদের হাতে নারী প্রতি সহিংসতা প্রতিরোধের বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়।

দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মোহনা বলেন, নারীর প্রতি সহিংসতা রোধে পুরুষরাই সর্বাপেক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। কিন্তু নীরবের মতো সাহসী প্রতিবাদকারীদের অগ্রযাত্রা রোধ করে সমাজে নারী-পুরুষের দূরত্বকে বিরাজমান রাখার হীন পরিকল্পনা চলছে। আমাদের প্রতিবাদই এ ধরনের ঘৃণিত কর্মকাণ্ড রুখে দেবে।

শফিকুল ইসলাম বলেন, নারীর প্রতি সহিংসতা বেড়েই চলেছে। প্রতিবাদ করলে প্রাণ দিতে হচ্ছে তরুণদের। প্রতিবাদকারীদের নিরাপত্তা নিশ্চিত করা না গেলে নারীর প্রতি সহিংসতা আরও বেড়ে যাবে।

গত শুক্রবার (৯ ফেব্রুয়ারি) মুন্সীগঞ্জের শ্রীনগরে নারী শিক্ষার্থীদের উত্ত্যক্তের প্রতিবাদ করার জেরে এসএসসি পরীক্ষার্থী নীরব হোসেনকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। নিহত নীরব উপজেলার মধ্য কামারগাঁও এলাকার প্রয়াত দেলোয়ার হোসেনের ছেলে। এ বছর তার এসএসসি পরীক্ষা দেওয়ার কথা ছিল৷

এনএস/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।