পুলিশি নজরদারিতে সাবেক এমপি কাদের


প্রকাশিত: ১১:৩০ এএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৭
পুলিশি নজরদারিতে সাবেক এমপি কাদের

গাইবান্ধার সুন্দরগঞ্জের সাবেক এমপি ও দৈনিক উত্তরের খবর পত্রিকার প্রকাশক কর্নেল (অব.) ডা. আব্দুল কাদের খান পুলিশি নজরদারি রয়েছেন। বৃহস্পতিবার রাত থেকে তার বগুড়া শহরের বাসা ঘিরে রেখেছে পুলিশ।

এর আগে বুধবার বিকেলে গাইবান্ধা গোয়েন্দা পুলিশের একটি দল তাকে সুন্দরগঞ্জের বাসা থেকে ধরে নিয়ে যায়। রাতেই তাকে জিজ্ঞাসাবাদ শেষে মুক্তি দেয়া হয়।

ডা. আব্দুল কাদের খানের নিজ বাড়িতে তার স্ত্রী ডা. নাসিমা বেগমের মালিকাধীন গরীব শাহ ক্লিনিক রয়েছে। এই ভবনের চতুর্থ তলাতেই তারা থাকেন।

গরীব শাহ ক্লিনিকের একজন কর্মকর্তা জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় কর্নেল (অব.) ডা. আব্দুল কাদের খান সুন্দরগঞ্জ থেকে বগুড়া শহরের বাসায় আসেন। তিনি আসার পর রাত থেকেই গোয়েন্দা পুলিশের একটি দল সেখানে নজরদারি শুরু করে।

শুক্রবার সকালের দিকে সাদা পোশাকে পুলিশ ঘুরতে দেখা গেছে গরীব শাহ ক্লিনিকের আশেপাশে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পোশাকধারী পুলিশও ক্লিনিকে সামনে ও আশেপাশে অবস্থান নেয়। তবে বগুড়া জেলা পুলিশের পক্ষ থেকে এ বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি।

পুলিশ সুপার আসাদুজ্জামান বলেন, এটি পুলিশের রুটিন ওয়ার্ক।

তবে গাইবান্ধার সুন্দরগঞ্জ থানা পুলিশের একটি সূত্র জানায়, সম্প্রতি এমপি লিটন হত্যাকাণ্ডের ঘটনায় ডা. আব্দুল কাদের খানকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ঠিক একই কারণে তার ওপরে পুলিশ নজরদারিও করা হচ্ছে।

এআরএ/এমএস